Cvoice24.com


ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নির্দেশে বন্যা দুর্গতদের মাঝে ছাত্রলীগ নেতা জুনায়েদ

প্রকাশিত: ০৪:৫৫, ১৭ জুলাই ২০১৯
ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নির্দেশে বন্যা দুর্গতদের মাঝে ছাত্রলীগ নেতা জুনায়েদ

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নির্দেশনায় সাতকানিয়ায় বন্যায় বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ জুনায়েদ। সম্প্রতি সাতকানিয়া পৌরসভার বিভিন্ন বানভাসী মানুষের বাড়ি বাড়ি গিয়ে তিনি শতাধিক পরিবারের মধ্যে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. জুনায়েদ বলেন, যে কোন দূর্যোগে বা বিপদে মানুষের পাশে থাকা একজন ছাত্রলীগ কর্মীর নৈতিক দায়িত্ব ও কর্তব্য। মানবিক মূল্যবোধ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নির্দেশনায় বন্যাদুর্গত অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছি। ক্ষতিগ্রস্থদের পাশে সরকার, রাজনৈতিক  ও ছাত্রলীগের নেতৃবৃন্দের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

সাতকানিয়া পৌরসভা ও উপজেলার কালিয়াইশ, ধর্মপুর, বাজালিয়া পুরানগড়, নলুয়া, ঢেমশা, পশ্চিম ঢেমশা, কেওচিয়া, ছদাহা, এওচিয়া, সোনাকানিয়া ও সাতকানিয়া সদর ইউনিয়নে বন্যায় সপ্তাহব্যাপী পানিবন্দি ছিল প্রায় ৩ লক্ষাধিক মানুষ। ফসলের বীজতলা, খেত, মৎস্য খামার, কাঁচা-পাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে হাজার হাজার মানুষ।

পানি উঠে ক্ষতিগ্রস্ত হয় সাতকানিয়া উপজেলা পরিষদ, সাতকানিয়া আদালত, সাতকানিয়া থানা, সাতকানিয়া সরকারি কলেজ, সাতকানিয়া আদর্শ মহিলা কলেজ, জাফর আহমদ চৌধুরী ডিগ্রি কলেজ, বাজালিয়া অলি আহমদ বীরবিক্রম ডিগ্রি কলেজসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি কার্যালয়। ডুবে যায় উপজেলার সবচেয়ে উঁচু এলাকা হিসেবে পরিচিত কেরানীহাটও। 

এমন পরিস্থিতিতে সরকারি-বেসরকারি উদ্যোগের পাশাপাশি বন্যাদুর্গতদের দুয়ারে ত্রাণ নিয়ে ছুটেছেন স্থানীয় সাংসদ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সিভয়েস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়