Cvoice24.com


"মুক্তি ভবন" এর প্রথম চাবি পেলেন মুক্তিযোদ্ধা ইলিয়াসের পরিবার

প্রকাশিত: ১১:২০, ১৪ জুলাই ২০১৯

ছবি : সিভয়েস

মুক্তিযোদ্ধাদের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অর্থায়নে নির্মিত "মুক্তি ভবন" এর প্রথম চাবি পেয়েছে প্রয়াত মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস চৌধুরীর পরিবার।

রোববার (১৪ জুলাই) বিকালে চসিক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে  সিটি মেয়র নাছির উদ্দিন মরহুম মুক্তিযোদ্ধা ইলিয়াসের স্ত্রী খোরশেদা বেগম তার সন্তান হুমায়ন কবিরের হাতে ভবনের চাবি তুলে দেন।  এই চাবি তুলে দেওয়ার মধ্য দিয়ে সিটি মেয়রের অঙ্গীকার মুক্তিযোদ্ধাদের আবাসন প্রদান  বাস্তবায়নের কার্যক্রম শুরু হল। 

অনুষ্ঠানে মেয়র বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের আবাসন বাস্তবায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৫০টি বাড়ি নির্মাণ করে দেয়ার পরিকল্পনা নেয়া হয়েছে। এই বীর মুক্তিযোদ্ধাদের জন্য "মুক্তি ভবন" নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে নির্মিতব্য ৪টি ভবনের মধ্যে ১০ নম্বর ওয়ার্ডে ২৬ লাখ ৪৪ হাজার টাকা ব্যয়ে প্রয়াত মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস চৌধুরীর ভবনের প্রথম তলার কাজ সম্পন্ন হয়েছে। মুক্তিযোদ্ধাদের আবাসন বাস্তবায়ন তাদের প্রতি নগন্য ঋন শোধ মাত্র। তিনি এসময় সংশ্লিষ্ট ঠিকাদারকে ভবনের অবশিষ্ট কাজ দ্রুত সময়ে সম্পন্ন করার নির্দেশনা দেন। একই সাথে নির্মিতব্য অপরাপর মুক্তি  ভবনগুলোর কাজের অগ্রগতির খোঁজ খবরও নেন মেয়র।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৩০ নম্বর ওয়ার্ডে  ২৯ লাখ ৬৬ হাজার টাকা ব্যয়ে মরহুম মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদের জন্য নির্মিতব্য বাড়ির দ্বিতীয় তলার কাজ চলমান। ২৫ নম্বর ওয়ার্ডে ২৪ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা আবদুস ছালামের জন্য নির্মিতব্য ভবনের প্রথম তলার কাজ চলমান আছে। ৪১ নম্বর ওয়ার্ডে ২৬ লাখ ৪৯ হাজার টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের জন্য নির্মিতব্য ভবনের  প্রথম তলার কাজ চলমান রয়েছে।

-সিভয়েস/ইউডি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়