Cvoice24.com

বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সভায় আমির খসরু
‘ব্যক্তির নামে নয়, নেত্রীর নামে হবে শ্লোগান’

প্রকাশিত: ১৭:২৫, ১২ জুলাই ২০১৯
‘ব্যক্তির নামে নয়, নেত্রীর নামে হবে শ্লোগান’

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‌‌‌ব্যক্তির নামে নয়, নেত্রীর নামে হবে স্লোগান। যদি কেউ কোন ব্যক্তিগত নেতার পক্ষে স্লোগান দেয় তাঁকে দল থেকে বহিস্কার করা হবে।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে নগরীর নসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে এ প্রস্তুতি সভার আয়োজন করে চট্টগ্রাম বিভাগীয় বিএনপি।

এসময় তিনি বলেন, বিভাগীয় সমাবেশের বিভিন্ন ব্যানারে শুধুমাত্র বেগম জিয়ার ছবি থাকবে।  কোন ব্যানার ও পোস্টারে দলীয় নেতাকর্মীর ছবি থাকবে না। যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করবে তাদের দলের পক্ষ থেকে শোকজ করা হবে।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, সমাবেশকে সফল করার জন্য বিএনপির পক্ষে থেকে চট্টগ্রাম বিভাগের প্রত্যেক উপজেলায় পথসভা ও লিফলেট বিতরণ করবে কেন্দ্রীয় নেতারা।বিএনপির সমাবেশের চেয়ারে যারা বসতে পারবে তাদের নাম লেখা থাকবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, চট্টগ্রামে বাধাকে জয় করে সমাবেশ করবে বিএনপি। জাতীয় পর্যায়ে অধিকাংশ আন্দোলন চট্টগ্রাম থেকে শুরু হয়েছে অতীতে। তেমনি ভাবে বেগম জিয়ার মুক্তির আন্দোলন চট্টগ্রাম থেকেই  শুরু হবে ইনশাআল্লাহ।

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, দেশের মানুষের প্রত্যাশা পূরণের জন্য খালেদা জিয়ার মুক্তির জন্য চট্টগ্রামের সমাবেশ। দেশের মানুষ খালেদা জিয়াকে মুক্ত করবে। তাঁকে মুক্ত করে গণতন্ত্র ফিরে আনতে চায় সারাদেশের মানুষ।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, আবুল খায়ের ভূঁইয়া, ড. সুকোমল বড়ুয়া, এস এম ফজলুল হক ফজু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সমাবেশের প্রধান সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম,

শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, সহ-ধর্মবিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, কেন্দ্রীয় শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য ফোরকান-ই-আলম, মশিউর রহমান বিপ্লব, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, রাঙামাটি জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলম, নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, দক্ষিণ জেলার সিনিয়র সহসভাপতি অধ্যাপক শেখ মহিউদ্দিন, চাকসু ভিপি নাজিম উদ্দিন, খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক এম এন আফছার উদ্দিন, রাঙামাটির সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু, বান্দরবান জেলা সহ-সভাপতি আবদুল মাবুদ, লক্ষীপুর জেলার শাহাব উদ্দিন শাবু।

সিভয়েস/এমআই/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়