Cvoice24.com


শিক্ষার্থীদের আন্দোলনে অচল চট্টগ্রাম নার্সিং কলেজ

প্রকাশিত: ০৯:০৪, ১১ জুলাই ২০১৯
শিক্ষার্থীদের আন্দোলনে অচল চট্টগ্রাম নার্সিং কলেজ

শিক্ষার্থীদের দাবি আদায়ের অনড় অবস্থানের মুখে কার্যত অচল হয়ে পড়েছে চট্টগ্রাম নার্সিং শিক্ষা কার্যক্রম। ষষ্ঠ দিনের মতো ক্লাস, পরীক্ষা বর্জন ও ক্লিনিক্যাল প্র্যাকটিস বন্ধ রেখে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। 

শনিবার (৬ জুলাই) থেকে চার দফা দাবির আদায়ে শুরু হওয়া আন্দোলের বৃহস্পতিবার (১১জুলাই) বিক্ষোভ মিছিলে রুপ নেয়। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসেবে আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন নার্সিং কলেজের শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন (বিবিজিএসএনও)। এতে বৃষ্টি উপেক্ষা করে কর্মসূচিতে অংশ নেন আন্দোলনরতরা। তারা কর্মসূচিতে দাবির স্বপক্ষে স্লোগান দেন। 

জানতে চাইলে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনেরর (বিবিজিএসএনও) সহ-সভাপতি সাব্বির  আহমেদ খান সিভয়েসকে বলেন,  চার দফা দাবি আদায়ে আজ কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল প্রদক্ষিণ ও প্রতিবাদ সমাবেশ করেছি। কলেজের সকল ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। তবে আন্দোলনের ষষ্ঠ দিনের দাবির বিষয়ে কোনো সাড়া পাননি বলেও জানান তিনি। 

এর আগে নার্সিং পেশায় স্বতন্ত্র ক্যাডার সার্ভিস (বিসিএস) চালু, ইন্টার্ন ভাতা ছয় হাজার থেকে ২০ হাজারে উন্নীত করা, নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রুপান্তর এবং পুরাতন পাঠদান বহাল রাখার দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। যা আজ ষষ্ঠ দিনের মতো দেশের সকল নার্সিং কলেজে একযোগে পালিত হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম নার্সিং কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ বাসন্তী রায় সিভয়েসকে  বলেন, আমরা সরকারি দায়িত্ব পালন করে যাচ্ছি। দাবির বিষয়ে আন্দোলতদের সাথে কথা বলুন, তারা সংগঠনের পক্ষ থেকে করছে তারাই ভালো বলতে পারবে। এখন পর্যন্ত শিক্ষা কার্যক্রমে কোনো ব্যাহত হয়নি। কিন্তু এটি দীর্ঘদিন ধরে চললে সমস্যা হতে পারে। 

সিভয়েস /এমআই/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়