Cvoice24.com


সাগরে ভাসমান ভারতীয় জেলেকে উদ্ধার করলো ‘এমভি জাওয়াদ’

প্রকাশিত: ১৬:৫৩, ১০ জুলাই ২০১৯
সাগরে ভাসমান ভারতীয় জেলেকে উদ্ধার করলো ‘এমভি জাওয়াদ’

বৈরী আবহাওয়ার কারণে সাগরে ভাসমান ভারতীয় এক জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশের পতাকাবাহী জাহাজ ‌এমভি জাওয়াদ। বুধবার (১০ জুলাই) কুতুবদিয়া থেকে ওই জেলেকে উদ্ধার করা হয়।

জাহাজটি কেএসআরএম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং লিমিটেডের।

জানা গেছে, বুধবার(১০ জুলাই) সকালে এমভি জাওয়াদ-এর কুতুবদিয়া অবস্থান করার সময় টিম মেম্বাররা একটি লোককে সাগরে ভেসে থাকতে দেখে জাহাজের মাস্টারকে জানায়।
তিনি সাথে সাথে কোস্ট গার্ড, বাংলাদেশ নেভী এবং পোর্ট-কে খুদে বার্তা পাঠিয়ে বিষয়টি জানান এবং তার টিমকে খুব দ্রুত লাইফ জ্যাকেট, বয়া সাগরে নিক্ষেপ করতে বলে এবং ভেসে থাকা লোকটিকে উদ্ধার করে জাহাজে তোলে এসময় লোকটিকে মুমুর্ষ আতঙ্কিত দেখাচ্ছিল। মাস্টার এবং তার টিম উদ্ধারকৃত ব্যক্তিকে জাহাজে থাকা ডাক্তার কর্তৃক দ্রুত প্রাথমিক চিকিৎসা, প্রয়োজনীয় খাবার এবং কাপড় দেয়।
 
পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে উদ্ধারকৃত লোকটি বলেন তিনি জন্ম সূত্রে একজন ভারতীয় নাগরিক পেশায় জেলে, তার নাম রবীন্দ্র নাথ দাস (কানু দাস), বাড়ি দক্ষিণ চব্বিশ পরগণা, ভারত, গভীর সাগরে মাছ ধরতে গিয়ে খারাপ আবহাওয়ার কারণে ভারত সাগরের উপকূলে এক সপ্তাহ আগে তার মাছ ধরার ট্রলারটি ১০ জন সঙ্গীসহ সাগরে ডুবে যায়। ডুবে যাওয়ার এক সপ্তাহ ধরে তিনি সাগরেই ভাসছিলেন এবং ভাসতে ভাসতে বাংলাদেশ সীমানা কুতুবদিয়া অংশে ঢুকে পড়ে। 

এ প্রসঙ্গে কেএসআরএম লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান বলেন, আমাদের হাজারের মাস্টার ও তার অত্যন্ত দক্ষতার সঙ্গে বিষয়টি সামাল দিয়েছেন। আমরা বিষয়টি জানার পর অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়মিত তদারক করছি প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে। বিষয়টিকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি কাজ করছি।

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়