Cvoice24.com


নগর আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সভা 

প্রকাশিত: ১৬:৩৭, ১০ জুলাই ২০১৯
নগর আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সভা 

তৃণমূল নেতৃত্বকে শক্তিশালী ও সংগঠিত করার লক্ষ্যে কেন্দ্রের নির্দেশনা নিয়ে প্রত্যেক থানা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে সম্মেলন আয়োজনের সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু করছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। এ লক্ষ্যে তৃণমূলের নেতৃত্বকে সমন্বিতকরণের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। সংগঠনের নানামুখী বিষয় নিয়ে খোলামেলা ভাবে আলাপ আলোচনা করে দল সংগঠিতকরণে মত বিনিময়ের আয়োজন করছে নগর আওয়ামী লীগ। 

সম্মেলনের সিডিউল চুড়ান্তকরণ ও তৃনমূল নেতৃত্বের সাথে মত বিনিময়ের লক্ষ্যে বুধবার(১০ জুলাই) সন্ধ্যায় নগরীর থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মেলন সম্পন্নের বিস্তারিত তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। 

বক্তব্যে তিনি বলেন, সম্মেলন সম্পন্নে তৃণমূল নেতৃত্বের সাথে আলাপ আলোচনার মাধ্যমে সমন্বিতকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র  অনুযায়ী কেন্দ্রের নির্দেশনা মোতাবেক তৃণমূলে সম্মেলন সম্পন্ন করার চুড়ান্ত প্রস্তুতি নেয়া হচ্ছে। প্রথমে ইউনিটের কমিটি চুড়ান্ত করে তারপর সম্মেলন না হওয়া ওয়ার্ডগুলোতে সম্মেলন আয়োজন করা হবে। এ জন্য আগামী ১৭ জুলাই সকল কমিটির সম্পাদকমণ্ডলীর সাথে, ১৯ জুলাই সভাপতিমন্ডলীর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হবে। সভার সিদ্ধান্ত বাস্তবায়ন ও চুড়ান্তকরণ নিয়ে আগামী ২০ জুলাই বর্ধিত সভার আয়োজন করা হয়েছে। 

তিনি আরো বলেন, বর্ধিত সভার পরপরই নগর আওয়ামী লীগ তৃণমূলে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করবে। আগামী ৩০ আগষ্টের মধ্যেই ইউনিটের কমিটি গঠন করে দেয়া হবে। তারপর যে সমস্ত ওয়ার্ডে ইতোপূর্বে সম্মেলন অনুষ্ঠিত হয়নি অগ্রাধিকার ভিত্তিতে ঐ ওয়ার্ড গুলোতে সম্মেলন অনুষ্ঠিত হবে। এ ধারাবাহিকতার আওতায় আগামী ২ সেপ্টেম্বর থেকে ১৮টি ওয়ার্ডে সম্মেলন শুরু হবে। পাহাড়তলী ওয়ার্ড দিয়ে সম্মেলন শুরুর সিদ্ধান্তের ব্যাপারে তিনি নিশ্চিত করেন। 

সভায় নগর আওয়ামী লীগের সহসভাপতি সাংসদ ডা. আফছারুল আমিন, নঈম উদ্দিন আহমদ, খোরশেদ আলম সুুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, হাসান মাহমুদ হাসনী, বন সম্পাদক মসিউর রহমান চোধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর সহ সম্পাদকমন্ডলী ও ওয়ার্ড, থানা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়