Cvoice24.com


রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন তিন বাহিনী প্রধান

প্রকাশিত: ১১:১৭, ৯ জুলাই ২০১৯
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন তিন বাহিনী প্রধান

দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার তিন প্রধান মঙ্গলবার কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন। এতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক ড. বেনজীর আহমেদ। এছাড়া পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান ও অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম ও পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। 

মঙ্গলবার(৯ জুলাই) বেলা ১১টার দিকে বিমানযোগে কক্সবাজার পৌছেন। পরে বেলা ৩ টায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান তিন বাহিনী প্রধান ও উর্ধ্বতন কর্মকর্তারা।

উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প সরেজমিন পরিদর্শন করে ঢাকায় ফিরে রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহনের জন্য কর্মপন্থা নির্ধারন করবেন তারা।

রোহিঙ্গা ক্যাম্পের চতুর্দিকে কোন ঘেরা বেড়া না থাকায় রোহিঙ্গারা ক্যাম্পের বাইরেও বিভিন্ন অপরাধ কর্মে জড়িয়ে পড়ছে। এনিয়ে স্থানীয়দের নিরাপত্তা নিয়েও উদ্বেগ বেড়েছে। ফলে রোহিঙ্গাদের ক্যাম্পে কঠোরভাবে নিয়ন্ত্রণের বিষয়টি বার বার উঠে আসে। কক্সবাজারের সীমান্তবর্তী উপজেলা উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা শিবিরের অভ্যন্তরে চলমান সাম্প্রতিক উদ্বেগজনক আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ে দেশের সুশীল সমাজের পাশাপাশি সরকারও উদ্বিগ্ন। রোহিঙ্গা শিবিরগুলোতে রোহিঙ্গাদের নানা সন্ত্রাসী কর্মকান্ড ও ইয়াবা কারবার উদ্বেগজনক রয়েছে। শিবিরের সবগুলো বিষয় সরেজমিন দেখা ও অবহিত হতেই আইন-শৃংখলা রক্ষাকারী সংস্থার তিন বাহিনীর প্রধান রোহিঙ্গা শিবিরগুলো পরিদর্শনে আসেন। ঢাকায় ফিরে রোহিঙ্গা শিবিরের চতুর্দিকে ঘেরা বেড়া দেওয়াসহ নিরাপত্তা জনিত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সুপারিশ করবেন তিন বাহিনী প্রধান।

সিভয়েস/এএস

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়