Cvoice24.com


কক্সবাজারের ডিসি-এমপি’র নামে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা

প্রকাশিত: ১৭:০১, ৮ জুলাই ২০১৯
কক্সবাজারের ডিসি-এমপি’র নামে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা

কক্সবাজার শহরের হোটেল ব্যবসায়ী শাহাদাত হোসেনের মোবাইলে সোমবার বিকাল ৩টা ৫৩ মিনিটে ০১৮১৬৮৮৩১২৫ নাম্বার থেকে ফোন করে বলা হয়, ‘আমি কক্সবাজারের ডিসি মোহাম্মদ কামাল হোসেন। সবাই তো রোহিঙ্গা ক্যাম্পে আর্থিক সহযোগিতা করছে। আপনারও এগিয়ে আসতে হবে। আপনি কি সহযোগিতা করতে পারবেন বলেন।

খোদ জেলা প্রশাসক ফোন করে তার কাছে টাকা চাওয়ায় বিচলিত হয়ে উঠেন। পাশাপাশি মনে সন্দেহও জাগে। এছাড়া কক্সবাজারের জেলা প্রশাসকের কণ্ঠ তার কাছে পরিচিত হওয়ায় ফোনে ডিসি দাবিদার লোকটির কণ্ঠের সাথে মিল পাচ্ছিল না। পরে বিষয়টি ভালভাবে বুঝে নেওয়ার জন্য তিনি কৌশলে বললেন, ‘ঠিক আছে স্যার আমার হাতে তো বেশি টাকা নাই। এরপরেও আপনি যখন বলেছেন তাহলে আমি ৫০ হাজার টাকা দিতে পারবো।

এরই মধ্যে ফোনে ডিসি দাবিদার লোকটি বিষটি আরো বিশ্বাস করানোর জন্য বলেন, ‘আমার পাশে কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল আছেন। তার সাথে একটু কথা বলেন। পরে সাইমুম সরওয়ার কমল দাবিদার ব্যক্তি বলেন, ‘আমি এমপি কমল বলছি। ডিসি সাহেব আমার সাথে আছেন। রোহিঙ্গাদের সহযোগিতায় টাকা পাটিয়ে দাও’। বিষয়টি তার কাছে আরো বেশি সন্দেহ লাগল।

পরে তিনি সরাসরি সংসদ সদস্য সাইমুম সরওয়ার কামলের কাছে ফোন দিলেন। তখন জানতে পারলেন তিনি ডিসি’র সাথে নেই। বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। ফোনালাপে এমপিই শাহাদাত হোসেনকে পরার্মশ দেন জেলা প্রশাসককে বিষয়টি জানাতে।

পরে শাহাদাত হোসেন সরাসরি জেলা প্রশাসকে সাথে দেখা করেন। আর বুঝতে পারেন এটি সম্পূর্ণ প্রতারণা। তবে প্রতারকদের বিষয়টি বুঝতে না দিয়ে বরং ৫০ হাজার টাকার জায়গায় ২ লাখ টাকা দেওয়ার কথা বলেন শাহাদাত হোসেন। তিনি ফোনে প্রতারককে আরো জানান, সাইমুম সরওয়ার কামালের অনুরোধে আপনাকে টাকা বাড়িয়ে দেওয়া হচ্ছে। আর এই দুই লাখ টাকা পাঠিয়ে দেওয়ার জন্য দুটি বিকাশ নাম্বার (০১৯৯৮০৮৫৬৯৭, ০১৭৯০৭৫৭০০০) পাঠানো হয়।

প্রতারকদের আইনের আওতায় আনতে জেলা প্রশাসক ফোন করেন পুলিশ সুপারের কাছে। ওই মোবাইল নাম্বার ট্রেকিং করে জানা যায়, প্রতারক চক্র ঢাকার খিলক্ষেতে অবস্থান করছে। পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন জানান, প্রতারক চক্র এর আগেও এই ধরণের করেছে। বিষয়টি খুবই বিব্রতকর। জেলা প্রশাসনের পক্ষ থেকে এভাবে টাকা চাওয়ার কোন সুযোগ নেই। এক্ষেত্রে সবার সর্তক হওয়া উচিত।

-সিভয়েস/এসএ

ওমর ফারুক হিরু

সর্বশেষ

পাঠকপ্রিয়