Cvoice24.com


পুলিশই ভরসা: ৬ মাস পর চুরি হওয়া মোবাইল উদ্ধার

প্রকাশিত: ০৫:৩৯, ৬ জুলাই ২০১৯
পুলিশই ভরসা: ৬ মাস পর চুরি হওয়া মোবাইল উদ্ধার

২০১৮ সালের ৩০শে ডিসেম্বর। দেশজুড়ে চলছিল জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ। সেদিন চট্টগ্রাম-১১ আসনের সংবাদ সংগ্রহের জন্য অফিস থেকে দায়িত্ব দেওয়া হয় আমাকে। সকালে উঠেই চলে গেলাম পেশাগত দায়িত্ব পালন করতে। নির্বাচন কমিশন থেকে পাওয়া সাংবাদিক পরিচয় পত্রটা সাথে নিয়ে প্রবেশ করলাম ‌‌‘বেপজা কেন্দ্রে’। সব কিছুই ছিল স্বাভাবিক। তবুও বের হওয়ার পথে হামলার শিকার হই ক্ষমতাসীন দলের লোকদের হাতে। তারা শুধু আমাকে মেরেই ক্ষান্ত হননি, কেড়ে নিয়েছিলেন শখের মোবাইলটিও। অনেক শখের মোবাইল ছিল। তাইতো আঘাতের কারণে কপালে ৩টা সেলাই করা হলেও মন খারাপ ছিল মোবাইলটির জন্য। 

মোবাইলটি ফিরে পাওয়ার আশায় অন্য সবার মতো নিকটস্ত থানায় গিয়ে একটি জিডি করি। কিন্তু মাসের পর মাস পার হয়ে গেলেও মোবাইল উদ্ধারের খবরটি আর আসছে না। কিন্তু আশা হারাইনি। পুলিশ চেষ্টা করলে পারবেই, এই মনোবলটা ছিল। সংবাদ সংগ্রহের কাজে গিয়ে পরিচিত হওয়া এমন বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাকে জিডির কপি পাঠিয়ে অনুরোধ করলাম মোবাইলটি উদ্ধার করে দেয়ার জন্য। তারাও কেউ আশাহত করেন নি আমাকে। বলেছিলেন, মোবাইল ব্যবহার করলে অবশ্যই উদ্ধার করা যাবে। 

সর্বশেষ গত কয়েক মাস আগে আমার ফেসবুক ফিডে একটি পোস্ট দেখতে পাই। যেখানে পতেঙ্গা থানায় কর্মরত এএসআই Nurnabi Suman চুরি যাওয়া একটি মোবাইল সেট উদ্ধার করে মালিকের হাতে বুঝিয়ে দিচ্ছেন। পোস্টটা দেখেই তার ইনবক্সে নক দিয়ে জানালাম, ভাই আমারও একটি মোবাইল চুরি হয়েছে। দেখেন না একটু উদ্ধার করে দেয়া যায় কি না। 
ওনি প্রতিত্তোরে জানালেন, আপনি জিডি করেছেন? করলে জিডি কপিটা আমাকে একটু দিন। বলার সাথে সাথে তার ইনবক্সে জিডি কপির একটি ছবি তুলে পাঠালাম। জিডি কপি পেয়ে সে জানালেন, চেষ্টা করবো ভাইয়া আপনার মোবাইল ফোনটি উদ্ধার করে দেয়ার জন্য।

আবার আশা শুরু। ভাবতে লাগলাম, এবার হয়তো মোবাইলটা পেয়েই যাবো। কিন্তু এ ভাবাটা আমাকে বেশি দিন ভাবতে দিলেন না এই পুলিশ কর্মকর্তা। 
শুক্রবার (০৫ জুলাই) রাত আটটার দিকে আমাকে কল দিয়ে জানালেন, আপনি কোথায়?

আমি বললাম অফিসে। তিনি বললেন, আপনার মোবাইল উদ্ধারের জন্য বের হয়েছি। আশা করি আজ (০৫ জুলাই) রাতের মধ্যে পেয়ে যাব। এটা শোনার পর আমার আর অফিসে মন বসছে না। অপেক্ষা করছিলাম কখন তিনি ফোন দিয়ে জানাবেন যে, আপনার মোবাইল উদ্ধার হয়েছে। থানায় এসে নিয়ে যান। এটাই মনে মনে ভাবছি আর কাজ করছি। আর তার মোবাইলের অপেক্ষায় ফোনের দিকে তাকিয়ে আছি। তবে এবারও আমাকে বেশিক্ষণ মোবাইলের দিকে তাকিয়ে থাকতে হয়নি। মোবাইলের স্ক্রিনে তার কল ভেসে উঠা মাত্রই ফোনটি রিসিভ করে পেয়ে গেলাম সেই কাঙ্খিত উত্তরটি। 

ফোনে তিনি বললেন, আপনার মোবাইল উদ্ধার হয়েছে, থানায় এসে নিয়ে যাবেন দয়া করে। কথাটা শোনামাত্র আর এক মুহূর্তও অফিসে থাকিনি। সিনিয়র রিপোর্টার Saiful Alam ভাইকে বিষয়টি জানিয়ে ছুটি চাইলাম। ভাইয়া বললেন, ঠিক আছে যাও।

এরপর অফিস থেকে বাইক বের করে রওনা হলাম পতেঙ্গা থানার পথে। আর সেখানে পৌঁছা মাত্র আমার হাতে মোবাইল ফোনটি তুলে দিলেন এই পুলিশ কর্মকর্তা। মোবাইলটি হাতে পাওয়ার পর খুব আনন্দ লাগছিলো। জীবনে এই প্রথম উপলব্ধি করলাম হারিয়ে যাওয়া জিনিসটি ফিরে পাওয়ার আনন্দ। সাথে বুঝলাম পুলিশই এখন আমাদের একমাত্র ভরসা।

(সাংবাদিক ‘মোঃ আল-আমিন সিকদার মিলন’ এর ফেসবুকেআইড থেকে সংগৃহীত)

-সিভয়েস/এমএম

আল-আমিন সিকদার

সর্বশেষ

পাঠকপ্রিয়