Cvoice24.com


মোস্তাফিজের নাম যোগ হলো অনার্স বোর্ডে

প্রকাশিত: ১৭:১১, ৫ জুলাই ২০১৯
মোস্তাফিজের নাম যোগ হলো অনার্স বোর্ডে

মোস্তাফিজ

বিশ্বের যে কোনো ক্রিকেটারের স্বপ্ন থাকে ঐতিহ্যবাহী লর্ডস মাঠে পারফরম্যান্স করে অনার্স বোর্ডে নাম লেখানোর। বাংলাদেশের হয়ে তামিম ইকবাল ও পেসার শাহাদাত হোসেন রাজীব দুইজনের নামই এই গ্রাউন্ডের অনার্স বোর্ডে লেখা হয়েছিল টেস্ট ম্যাচে যথাক্রমে সেঞ্চুরি ও ৫ উইকেট নেওয়ার জন্য। এবার সেই তালিকায় যুক্ত হলো মোস্তাফিজের নাম।

ইংল্যান্ডের ঐতিহ্যবাহী লর্ডসে বিশ্বকাপের ৪৩তম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-পাকিস্তান। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদ। পাকিস্তানের ব্যাটিং ইনিংসের শেষ ওভারে বোলিং করেন বাংলাদেশের কাটারমাস্টার মোস্তাফিজুর রহমান। এই ওভারের চতুর্থ ও পঞ্চম বলে মোস্তাফিজের বলে সাজঘরে ফেরেন যথাক্রমে ইমাদ ওয়াসিম এবং মোহাম্মদ আমির। ইনিংস শেষে মোস্তাফিজের বোলিং ফিগার দাঁড়ায় ১০ ওভারে ৭৫ রানে ৫ উইকেট।

আর এই ৫ উইকেট শিকার করেই মোস্তাফিজের নাম যুক্ত হয়ে গেলো ঐতিহ্যবাহী লর্ডসের অনার্স বোর্ডে। এর আগে বাংলাদেশের পক্ষে এই ঐতিহ্যবাহী বোর্ডে নাম লেখা হয়েছিল তামিম ইকবাল ও পেস বোলার শাহাদাতের। তবে এই দুইজনের নামই এসেছিল টেস্ট ম্যাচ খেলার পরে।

ঐতিহ্যবাহী এই ক্রিকেট মাঠে যারা সেঞ্চুরি করেন বা বল হাতে পান পাঁচ উইকেট পান তাদের নামই উঠে আসে এই অনার্স বোর্ডে। বিশ্বের অনেক নামকরা ক্রিকেটারেরই সৌভাগ্য হয়নি এই অনার্স বোর্ডে নিজের নাম উঠানোর। ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, অস্ট্রেলিয়ার ব্যাটিং লিজেন্ড রিকি পন্টিং ও বোলিং লিজেন্ড শেন ওয়ার্ন, ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা, কার্টলি অ্যামব্রোস, শ্রীলঙ্কার মুত্তিয়া মুরলিধরন ও দক্ষিণ আফ্রিকার জ্যাক কালিসরা যার যার সময়ে সেরা ক্রিকেটার থাকলেও এই অনার্স বোর্ডে নিজেদের নাম যুক্ত করে পারেননি।

লর্ডসে খেলা বাংলাদেশের বিশ্বকাপের ম্যাচে মোস্তাফিজের এই অর্জন নি:সন্দেহে কাটারমাস্টারের জন্য এক বিশাল অর্জন। এই ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়ে পাকিস্তানের ইমাম-উল-হকও নাম লিখিয়েছেন লর্ডসের বিখ্যাত এই অনার্স বোর্ডে।

-সিভয়েস/এসএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়