Cvoice24.com


সাধারণ মানুষ সরকারের বিবেচনায় নেই: নজরুল

প্রকাশিত: ০৮:১৩, ৫ জুলাই ২০১৯
সাধারণ মানুষ সরকারের বিবেচনায় নেই: নজরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সাধারণ মানুষ এই সরকারের বিবেচনায় নেই। কারণ সাধারণ মানুষের ভোট তো এই সরকারের প্রয়োজন হয় না। ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাত্রেই হয়ে যায়। তাহলে মানুষকে খুশি করার কী দরকার?

শুক্রবার (৫ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার নিঃর্শত মুক্তি, গ্যাসের মূল্য বৃদ্ধি ও নিত্য প্রয়োজনীয় দব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

তিনি বলেন, যারা ফুটপাতে ঘুমায়, যারা ছোট ব্যবসা করে, ছোট চাকরি করে, যারা সাধারণ মানুষ তাদের জন্য বরাদ্দ নেই।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, যাদের দিয়ে ভোট কাটা যায়, যাদেরকে দিয়ে ভোট কেন্দ্র দখল করা যায়, যাদেরকে দিয়ে নির্বাচনে জয়ী হওয়া যায়, তাদের জন্য বাজেটে বরাদ্দ রাখা হয়েছে।

নজরুল ইসলাম খান বলেন, 'আজকে যদি মায়েরা- বোনেরা কষ্টে থাকে, পেশাজীবীরা কষ্টে থাকে, হুজুররা কষ্টে থাকে, গ্রামে উপজেলায় যারা আছে তারা যদি কষ্টে থাকে তাহলে সুখে আছে কে বাংলাদেশে? সুখে আছে বাংলাদেশের তারা যারা হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে পাচার করেছে। সুখে আছে তারা যারা সরকারি প্রভাব খাটিয়ে প্রতিদিন লক্ষ কোটি টাকা উপার্জন করছে। কিন্তু বাংলাদেশের সাধারণ মানুষ আজ নিঃশেষ হয়ে যাচ্ছে।’

তিনি বলেন, 'যারা গ্যাস দিয়ে কারখানা চালায়, ৪৪ পার্সেন্ট বেড়ে গেছে, ব্যবসা করতে পারবে না। আর যদি গ্যাস কিনে ব্যবসা করতে হয় উৎপাদিত পণ্যের দাম বেড়ে যাবে। সেটাও এসে আমাদের ওপর পড়বে। অর্থাৎ আমরা যারা সাধারণ মানুষ তারা প্রত্যক্ষ ও প্ররোক্ষভাবে এই সরকারের গণবিরোধী সিদ্ধান্তের শিকার হয়ে গেছি।’

নজরুল ইসলাম বলেন, দেশের এ অবস্থার পরিবর্তন মানুষ চায়। সরকারের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব করার জন্য আজ আমাদের বেগম খালেদা জিয়ার দরকার। আর এ জন্য আন্দোলন-সংগ্রাম করেই আমাদের নেত্রীকে মুক্ত করতে হবে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। আরও বক্তব্য দেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের নেত্রী অপর্ণা রায় প্রমুখ।

সিভয়েস/এএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়