Cvoice24.com


চট্টগ্রাম বিজ্ঞান কলেজে ওরিয়েন্টশন ক্লাস

প্রকাশিত: ১৬:১০, ১ জুলাই ২০১৯
চট্টগ্রাম বিজ্ঞান কলেজে ওরিয়েন্টশন ক্লাস

চট্টগ্রাম বিজ্ঞান কলেজে ওরিয়েন্টশন ক্লাস

উচ্চ মাধ্যমিকে ভালো মানের কলেজে ভর্তির স্বপ্ন নিয়ে রাঙামাটি থেকে চট্টগ্রামে এসেছেন স্বপন কাঞ্চন। তিনি বেছে নিয়েছেন চট্টগ্রাম বিজ্ঞান কলেজকে। পছন্দের কলেজে ভর্তির পর এখন তার স্বপ্ন আরও দূর লক্ষ্যের দিকে। হতে চান চিকিৎসক।

একইভাবে বিজ্ঞান কলেজের মনোরম পরিবেশ আর পড়ালেখার পদ্ধতি আকৃষ্ট করেছিল সেগুপ্তা শওরিনকে। ক্যান্টনমেন্ট স্কুল থেকে জিপিএ-৫ পাওয়া এই শিক্ষার্থী ভর্তি হয়েছেন এই কলেজে। ভবিষ্যতে তিনি পড়তে চান আইবিএতে।

চট্টগ্রাম বিজ্ঞান কলেজে একাদশ ভর্তি হওয়া এরকম স্বপ্নবান শিক্ষার্থীদের ওরিয়েন্টশন ক্লাস  অনুষ্ঠিত হলো সোমবার। প্রথম দিনেই কলেজের শিক্ষার পরিবেশ আর শিক্ষকদের পরামর্শ শুনে মুগ্ধ হন তারা। নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে কলেজ ক্যাম্পাস।

চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ ড. জাহেদ খানের সভাপতিত্বে ও ফরিদুল আলমের সঞ্চালনায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন জীববিজ্ঞান বিভাগের প্রধান খালেদ মোহাম্মাদ শহিদ, আইসিটি বিভাগের প্রধান সুদীপ দত্ত, বাংলা বিভাগের প্রধান আকতার কামাল, রসায়ন বিভাগের প্রধান মাঈনুদ্দীন মাঈনু, গণিত বিভাগের সিনিয়র প্রভাষক সাকের উদ্দীন ও জয়দেব চন্দ্র ধর, ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক আশিক ইফতি এবং খালেদ মাহমুদ ফয়সাল।

শিক্ষকেরা তাদের বক্তব্যে শিক্ষার্থীদের মাঝে বুনে দেন স্বপ্নের বীজ। তাদের পড়াশোনার পাশাপাশি আদর্শ মানুষ হওয়ার পরামর্শ দেন।

লোহাগাড়া থেকে আসা  ইশরাত জাহান আনিকা বলেন, কলেজে আসার আগে মনে অনেক ভয় কাজ করছিল। ভাবছিলাম কেমন হবে নতুন কলেজের বন্ধুবান্ধব ও পরিবেশ।  কিন্তু শিক্ষকদের কথায় মনের সব ভয় দূর করে দিয়েছে।

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়