Cvoice24.com


চট্টগ্রাম চেম্বারের নতুন পরিচালকদের দায়িত্ব গ্রহণ

প্রকাশিত: ১৬:৩৮, ৩০ জুন ২০১৯
চট্টগ্রাম চেম্বারের নতুন পরিচালকদের দায়িত্ব গ্রহণ

দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ২০১৯-২১ মেয়াদের জন্য নতুন পরিচালকেরা দায়িত্ব নিয়েছেন। আজ রোববার (৩০ জুন) আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্বভার গ্রহণ করেন তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বন্দর-পতেঙ্গা (চট্টগ্রাম-১১) আসনের সংসদ সদস্য এমএ লতিফ। এতে তিনি বিদায়ী পরিচালকদের সম্মাননা ক্রেস্ট ও নতুনদের ফুল দিয়ে বরণ করেন।

চেম্বারের চতুর্থবারের মতো নির্বাচিত সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে বর্তমান বোর্ডের সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম ও সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন, বর্তমান পরিচালক একেএম আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মো অহীদ সিরাজ চৌধুরী স্বপন, মো. জহুরুল আলম, ছৈয়দ ছগীর আহমদ, সরওয়ার হাসান জামিল, মো. রকিবুর রহমান (টুটুল), হাসনাত মো. আবু ওবাইদা, মো. শাহরিয়ার জাহান, মুজিবুর রহমান, মো. আবদুল মান্নান সোহেল এবং নবনির্বাচিত পরিচালক বেনাজির চৌধুরী নিশান, মো. এম মহিউদ্দিন চৌধুরী, নাজমুল করিম চৌধুরী শারুন, সৈয়দ মোহাম্মদ তানভীর, সালমান হাবীব, সাকিফ আহমেদ সালাম ও শাহজাদা মো. ফৌজুল আলেফ খান বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে এমএ লতিফ বলেন, তরুণরাই এখন সব কিছুতে নেতৃত্ব দিচ্ছে। সে সুবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবীনদের প্রাধান্য দিয়ে মন্ত্রিসভা গঠন করেছেন। এ দৃষ্টান্তে অনুপ্রাণিত হয়ে চট্টগ্রামের বনেদি ব্যবসায়ী পরিবারের তরুণ সদস্যদের নিয়ে নবীন-প্রবীণের সমন্বয়ে নির্বাচিত চিটাগাং চেম্বার পরিচালকমণ্ডলীর পক্ষে সাধারণ সদস্যদের প্রত্যাশা পূরণ করা সম্ভব।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, চট্টগ্রাম হাজার বছর ধরে বাণিজ্য করে আসছে। যার সংগঠন হিসেবে চিটাগাং চেম্বারের পথচলা শত বছরের। বন্দর কেন্দ্রিক আমদানি-রফতানি বাণিজ্য, জাতীয় বাজেট প্রণয়নসহ উত্থাপিত যেকোনো সমস্যা সমাধানে এ চেম্বার কার্যকর ভূমিকা পালন করে থাকে। 

চেম্বার সভাপতি সাধারণ সদস্যদের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন, ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ক্লাব এবং সেন্টার অব এক্সিলেন্স চালুর ঘোষণা দেন ।

-সিভয়েস/এমআইএম/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়