Cvoice24.com


স্থানীয় সরকার মন্ত্রীকে নিয়ে বঙ্গবন্ধু সড়ক পরিদর্শনে সিটি মেয়র

প্রকাশিত: ১৪:৪২, ২৮ জুন ২০১৯
স্থানীয় সরকার মন্ত্রীকে নিয়ে বঙ্গবন্ধু সড়ক পরিদর্শনে সিটি মেয়র

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইলসাম প্রস্তাবিত জাতির জনক শেখ মুজিবুর রহমান (সাবেক পি সি রোড) রোডের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন। শুক্রবার (২৮ জুন) বিকেলে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীকে নিয়ে এ সড়ক পরিদর্শনে যান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এসময় মন্ত্রী গাড়ি থেকে নেমে সড়কের চলমান কার্পেটিং কাজ সরেজমিনে দেখেন  এবং কাজের গুণগত মান দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। তিনি রাস্তাটির গুরুত্বের কথা বিবেচনায় নিয়ে দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার উপর গুরুত্বারোপ করেন।

সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন মন্ত্রীকে এই পুরো সড়কের আরসিসি ড্রেন, মিড আইল্যান্ড, বিউটিফিকেশন এবং এলইডি লাইটিং সহ সৌন্দর্য বর্ধনের কর্মযজজ্ঞ সম্পর্কে অবহিত করেন।  

পরিদর্শন কালে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ, ওয়াসার চেয়ারম্যান প্রকৌশলী একেএম ফয়েজুল্লাহ ও চসিক নিবার্হী প্রকৌশলী, প্রকল্প ব্যবস্থাপক অসীম বড়ুয়া প্রমুখ । 

উল্লেখ্য, এই সড়কে ৫ দশমিক ৭কিলোমিটার দৈঘ্য এবং ১২০ফুট প্রশস্থ বিশিষ্ঠ  জাইকার অর্থায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় সড়ক উন্নয়ন ও সম্প্রসারনের জন্য  ১৭০ কোটি টাকা বরাদ্দ রযেছে। এর মধ্যে নগরীর নিমতলা থেকে তাসফিয়া পর্যন্ত ১শ কোটি টাকা আনন্দপুরী থেকে মাজার পর্যন্ত ৪২ কোটি টাকার চলমান রয়েছে । 

অতিশীঘ্রই  মাজার থেকে অলংকার পর্যন্ত ২৮ কোটি টাকার কাজ শুরু হবে। জাতির জনক বঙ্গবন্ধু নামে এ সড়কে ৯ ইঞ্জি কার্পেটিং করা হবে । প্রথম ধাপে ৪ ইঞ্চি পুরুত্বের কার্পেটিং কাজ চলছে। এর পর ৩ ইঞ্চি ও ২ ইঞ্চি  পুরুত্বে করা হবে সড়কটিতে। 

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়