Cvoice24.com


খাগড়াছড়িতে জেলা পরিষদ ও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

প্রকাশিত: ১৩:১৭, ২৫ জুন ২০১৯
খাগড়াছড়িতে জেলা পরিষদ ও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

অনিয়মের অভিযোগে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৫ জুন) সকাল ১০ টা থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চলে।

দুদকের উপ-পরিচালক নাছির উদ্দিন আহমেদ'র নেতৃত্বে একটি টিম এ অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনার সময় জেলা পরিষদে কাজ শেষ হওয়ার আগেই বিশ লক্ষ টাকা উত্তোলনের প্রমাণ পেয়েছে দুদক। পরে তাদের এক সপ্তাহের মধ্যে কাজ সম্পূর্ন করার নির্দেশ দেন।

এসময় দুদক প্রতিনিধিরা জেলা পরিষদের প্রকৌশল শাখার কাগজপত্র তল্লাশি করে দেখতে পান, নিয়ম বর্হিভূতভাবে ‘মেজরমেন্ট বুক (এমবি)’-তে নির্বাহী প্রকৌশলীর অনুপস্থিতিতে সহকারি প্রকৌশলী থেকে শুরু করে নকশাকার পর্যন্ত সই করে বিল প্রদানের ব্যবস্থা করেছেন। এঘটনায় দুদক টিম জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলীকে তিরস্কার করেন।

পাসপোর্ট অফিসে অভিযান চালালে সেখানে ঘুষের বিনিময়ে পাসপোর্ট তৈরি করে দেয়ার বিষয়টির সত্যতা পান দুদক প্রতিনিধিরা। এসময় উপস্থিত সবাই অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দালাল চক্রকে ঘুষ দিয়ে পাসপোর্ট করতে হয় বলে জানান। অফিসের সুইপার সুরেশ ত্রিপুরার বিরুদ্ধে টাকার বিনিময়ে পাসপোর্ট করে দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় এই কর্মচারীকে আজকের মধ্যে তিন পার্বত্য জেলার বাইরে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন দুদক কর্মকর্তারা।

এসময় দুদকের উপ-পরিচালক নাছির উদ্দিন আহমেদ জানান, অনিয়মের অভিযোগের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করে সত্যতা পেয়েছি। আমরা জেলা পরিষদের কাজ সম্পূর্ন করার জন্য এক সপ্তাহ সময় দিয়েছি এবং পাসপোর্ট অফিসে যেনো পরবর্তীতে এমন কোনো অনিয়ম না হয় খেয়াল রাখার নির্দেশ দিয়েছি।

এসময় তিনি সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে তদন্তকালে দুটি অভিযোগের সত্যতা পাওয়া গেছে। অভিযোগগুলো যাচাই বাছাই করে আমরা পরবর্তীতে ব্যবস্থা নেব।

সিভয়েস/এএস

খাগড়াছড়ি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়