Cvoice24.com


ইডিইউতে মাস্টার্স প্রোগ্রাম পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ ও ইংরেজিতে ভর্তি শুরু

প্রকাশিত: ০৯:১৮, ২৩ জুন ২০১৯
ইডিইউতে মাস্টার্স প্রোগ্রাম পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ ও ইংরেজিতে ভর্তি শুরু

চট্টগ্রামে প্রথমবারের মতো শুরু হয়েছে মাস্টার অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ (এমপিপিএল) প্রোগ্রাম। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে চালু হওয়া এই বিশেষায়িত মাস্টার্স প্রোগ্রাম এবং একই সাথে অপর একটি মাস্টার্স প্রোগ্রাম এমএ ইন ইংলিশে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ৯ জুলাই পর্যন্ত এ প্রক্রিয়া চলবে।
স্কুল অব বিজনেস অ্যাডমিনস্ট্রেশনের অধীনে পাবলিক পলিসি ও লিডারশিপকে প্রাধান্য দিয়ে এই গবেষণানির্ভর প্রোগ্রামটি শুরু হয়েছে। তিন পদ্ধতিতে মাস্টার্স ডিগ্রি অর্জন করা যাচ্ছে এতে। এগুলো হলো রিসার্চ মোড, কোর্সওয়ার্ক ও রিসার্চের সমন্বিত মোড এবং শুধুমাত্র কোর্সওয়ার্ক বা টট মোড। নতুন চালু হওয়া এ প্রোগ্রামে শিক্ষার্থীদের জন্য ‘শেরে বাংলা এ কে ফজলুল হক স্কলারশিপ অ্যাওয়ার্ড’ এরও ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে টিউশন ফি’তে দেয়া হচ্ছে ৭০ শতাংশ ছাড়। ভর্তির আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের অবশ্যই স্নাতকধারী হতে হবে এবং প্রাতিষ্ঠানিক নীতিনির্ধারণ ও নেতৃত্বমূলক কাজের ন্যূনতম এক বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে।

এছাড়া চেয়ারম্যান’স লিডারশিপ অ্যাওয়ার্ডে থাকছে টিউশন ফি’তে শতভাগ ছাড়। এক্ষেত্রে প্রার্থীর ৫ বছরের প্রাতিষ্ঠানিক কাজের অভিজ্ঞতার পাশাপাশি সমাজের যেকোন পর্যায়ে গুণগত পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের অভিজ্ঞতা থাকতে হবে; এবং আইইএলটিস-এ প্রাপ্তনম্বর ৭ বা ন্যূনতম ১টি গবেষণামূলক প্রকাশনা থাকতে হবে।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়