Cvoice24.com


আইওএম এর উদ্যেগে স্থানীয়-রোহিঙ্গাদের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৫২, ২০ জুন ২০১৯
আইওএম এর উদ্যেগে স্থানীয়-রোহিঙ্গাদের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

বিজয়ীদের মধ্যে ট্রফি তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ

স্থানীয় জনগণ ও রোহিঙ্গা জনগোষ্ঠীর মধ্যে সম্প্রীতির বন্ধন অক্ষুন্ন রাখতে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা(আইওএম)। বৃহস্পতিবার (১৯ জুন) টেকনাফের লেদা এলাকায় এ প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।

খেলায় টাইব্রেকারে আলীখালী অরেঞ্জ দল তিন গোলে আলীখালী ব্লু দলকে পরাজিত করে।

দুই দলে ২২ জন খেলোয়ারের মধ্যে রোহিঙ্গা শরনার্থীর পাশাপাশি স্থানীয় বাঙ্গালীরাও অংশ নেয়। ব্যতিক্রমধর্মী এই আয়োজন দেখতে মাঠে বিপুল সংখ্যক স্থানীয় ও রোহিঙ্গাদের উপস্থিতি দেখা যায়।

খেলায় অতিথি ছিলেন কক্সবাজার শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনের লেদা ও আলীখালীর রোহিঙ্গা শিবিরের সহকারী ক্যাম্প ইনচার্জ মোহাম্মদ শাহাজাহান, লেদা রোহিঙ্গা শিবিরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আলম, আলীখালী রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান রহিম উল্লাহ, স্থানীয় উন্নয়ন কমিটির নেতা মো. জুবাইর, মাইন উদ্দীন। 

ম্যাচ পরিচালনা করেন কক্সবাজার জেলা রেফারি এসোসিয়েশনের সদস্য সিরাজুল ইসলাম এবং সহকারী হিসাবে রেফারি মো. ইসমাইল ও মোবিন।

প্রীতি ম্যাচে দুই দলের ৬০ মিনিটের খেলা শেষে আলীখালী ব্লু দল ও আলীখালী অরেঞ্জ দল এক এক গোলে ড্র করেন, পরে ট্রাইবেকারে ৩-২ গোলে আলীখালী অরেঞ্জ দল জয় লাভ করেন। পরে দুই দলের হাতে ট্রফি, ম্যাডেল এবং ম্যান অব দ্যা ম্যাচের ট্রফি তুলে দেন অতিথিরা।

আইওএম-এর ট্রানজিশনাল রিকভারি ডিভিশনের (টিআরডি)র প্রধান প্যাট্রিক শেরিগনন বলেন, স্থানীয় জনগণ ও রোহিঙ্গা জনগোষ্ঠীর মধ্যে বন্ধুত্ব সামাজিক সম্প্রীতি এবং সহাবস্থান বজায় রাখতেই ফুটবল আয়োজন করা হয়েছে। ফুটবল ম্যাচের মত এমন আরো খেলাধুলার পাশাপাশি নানা আয়োজনের মাধ্যমে এই দুই জনগোষ্ঠির মধ্যে সম্প্রীতি রক্ষার্থে কাজ করে চলেছে আইওএম।

ক্যাম্প ইনচার্জ মোহাম্মদ শাহাজাহান বলেন, বিশ্ব শরাণার্থী দিবস উপলক্ষ্যে স্থানীয় জনগণ ও রোহিঙ্গা জনগোষ্টীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সর্ম্পক বাজায় রাখতে আইওএম ও বাংলাদেশ সরকারের উদ্যোগে এই খেলার আয়োজন করা হয়েছে। পুরুষদের পাশাপাশি নারীদের মধ্যেও বন্ধুত্ব বাড়াতে এই ধরনের উদ্যোগ নেওয়ার আহবান জানান তিনি।

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়