Cvoice24.com


ব্যাটারি চালিত রিকশার বিরুদ্ধে অভিযান, পুলিশের উপর হামলা

প্রকাশিত: ১০:৫৯, ১৮ জুন ২০১৯
ব্যাটারি চালিত রিকশার বিরুদ্ধে অভিযান, পুলিশের উপর হামলা

ছবি সিভয়েস

নগরীর খুলশী থানার আমবাগান এলাকায় অভিযান চালিয়ে ৬২টি ব্যাটারি চালিত রিকশা আটক করছে পুলিশ। এসময় অভিযানে থাকা ট্রাফিক সদস্যদের উপর অতর্কিত হামলার ঘটনা ঘটে।

মঙ্গলবার (১৮ জুন) সকাল ১০টায় এই এলাকায় অভিযান শুরু করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক (উত্তর) বিভাগের সদস্যরা। অভিযানে নেতৃত্ব দেন সিএমপির ট্রাফিক (উত্তর) বিভাগে উপ কমিশনার হারুনুর রশীদ হাযারী।

সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত চলা এই অভিযানে মোট ৬২টি ব্যাটা রিচালিত রিকশা আটক করা হয়েছে।

সিএমপির ট্রাফিক(উত্তর) বিভাগের উপ কমিশনার সিভয়েসকে বলেন, ব্যাটারি চালিত রিকশা বন্ধে হাইকোর্টের দেয়া রায় ভঙ্গ করে এই এলাকায় অনেকগুলো ব্যাটারি চালিত রিকশা চলছে খবর পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। সকাল থেকে দুপুর পর্যন্ত মোট ৬২টি রিকশা আটক করা হয়েছে।

অভিযানের সময় ট্রাফিক সদস্যদের উপর হামলার সত্যতা স্বীকার করে তিনি বলেন, অভিযান চলাকালীন ট্রাফিক সদস্যদের উপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এমনকি জামা ছিঁড়ে ফেলার মত ঘটনাও ঘটে। পরে আমরা এলাকাবাসীকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিই। তবে এই হামলার ঘটনায় কাউকে আটক করা হয়নি বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত বছরের ৩ জুলাই ব্যাটারিচালিত রিকশা বন্ধের রায় দেয় উচ্চ আদালত।  এরপর ৩১ অগাস্ট থেকে নগরীতে ব্যাটারি চালিত রিকশার বিরুদ্ধে অভিযান শুরু করে নগর পুলিশ। এরপর তারা উচ্চ আদালতে রায়ের ওপর স্থগিতাদেশ চেয়ে আবেদন করলে আদালত ছয় মাসের জন্য রায় স্থগিত করেন।   গত ১৯ মার্চ নগর পুলিশের এক সভায় রিকশা থেকে ব্যাটারি খুলে ফেলতে চালক ও মালিকদের তিনদিন সময় বেঁধে দেওয়া হয়। এরপর ২৩ মার্চ থেকে ব্যাটারি চালিত রিকশা চলাচলে নিষেধাজ্ঞা দেয় পুলিশ।

-সিভয়েস/এআরটি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়