Cvoice24.com


পছন্দের কলেজে ভর্তি হতে নিষেধ করায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ১০:০৩, ১৮ জুন ২০১৯
পছন্দের কলেজে ভর্তি হতে নিষেধ করায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

ছবি: সিভয়েস

পছন্দের কলেজে ভর্তির বিষয় নিয়ে মায়ের সাথে বাকবিতণ্ডার জেরে গলায় ফাঁস দিয়ে এক স্কুল ছাত্রীর আত্মহত্যা করেছে। মঙ্গলবার(১৮ জুন) উপজেলার কালিয়াইশ ইউনিয়নের সোহাগ কমপ্লেক্স এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওই ছাত্রীর নাম মনি সুশীল প্রকাশ রিয়া (১৬)। সে এবছর দোহাজারী আাবদুর রহমান উচ্চ বিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে এসএসসি পাশ করেছে। রিয়া পরিবারের সঙ্গে সোহাগ কমপ্লেক্স এলাকায় ভাড়া বাসায় থাকতো। সে নলুয়া ইউনিয়নের মরফলা শীল পাড়া এলাকার কমল সুশীলের মেয়ে। 

পারিবারিক সূত্রে জানা গেছে, কলেজে ভর্তির বিষয় নিয়ে বাকবিতণ্ডার জের ধরেই সে আত্মহত্যা করেছে বলে নিহতের পরিবারের ধারণা। সম্প্রতি কলেজে ভর্তির বিষয় নিয়ে মায়ের সাথে বাকবিতণ্ডা হয় রিয়ার। এসএসসি ফলাফলের পর অনলাইনে ভর্তির আবেদন করে সে। আবেদনের ফলাফলে বান্দরবান সরকারি কলেজে ভর্তির সুযোগ পায়। কিন্তু কলেজ দূরে হওয়ায় মা তাঁকে পার্শ্ববর্তী জাফর আহমদ কলেজ বা গাছবাড়িয়া সরকারি কলেজে ভর্তির পরামর্শ দেয়। এ নিয়েই মা-মেয়ের বাকবিতণ্ডা হয়। মঙ্গলবার সকালে মা ছোট ভাইকে নিয়ে স্কুলে গেলে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে সে। বাসায় ফিরে এসে ঝুলন্ত অবস্থায় মেয়েকে দেখতে পেয়ে দ্রুত উদ্ধার করে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করে। 

নিহতের মা কাজলী সুশীল জানান, আমার মেয়েকে বান্দরবান কলেজে ভর্তি হতে নিষেধ করায় আমার সাথে রাগ করে আত্মহত্যা করেছে। 

তদন্ত কর্মকর্তা সাতকানিয়া থানার এসআই হিরু বিকাশ দে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হবে। 

সিভয়েস/এএস
 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়