Cvoice24.com


মিশরের সাবেক প্ৰেসিডেন্ট মুরসির ইন্তেকালে বাবুনগরীর শোক

প্রকাশিত: ০৯:৩৮, ১৮ জুন ২০১৯
মিশরের সাবেক প্ৰেসিডেন্ট মুরসির ইন্তেকালে বাবুনগরীর শোক

মিশরের সাবেক নিৰ্বাচিত প্ৰেসিডেন্ট ডক্টর হাফেজ মুহাম্মদ মুরসির ইন্তেকালে গভীর শোক প্ৰকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী। 

মঙ্গলবার (১৮ জুন) সংবাদ মাধ্যমে প্ৰেরিত এক শোক বাৰ্তায় আল্লামা বাবুনগরী বলেন, মুহাম্মাদ মুরসি একজন  হাফেজে কুরআন প্ৰেসিডেন্ট ছিলেন। কুরআন হাদীস সম্পৰ্কে ছিল তাঁর যথেষ্ট জ্ঞান। ওলামায়ে কেরামকে ইজ্জত সম্মান করতেন তিনি। পাঁচ ওয়াক্ত নামাযে ছিলেন খুব গুরুত্ববান, এমন খোদাভীরু একজন প্ৰেসিডেন্টের ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।

আল্লামা বাবুনগরী আরো বলেন, মিশরের সৰ্বস্তরের জনগণের বিপুল ভোটে নির্বাচিত মুহাম্মদ মুরসি একজন প্ৰেসিডেন্ট হওয়া সত্ত্বেও সাদাসিদে জীবন যাপন করতেন, উচ্চ বিলাসিতা বলতে তাঁর মধ্যে কিছুই ছিলনা,পরিবার পরিজন সহ রাজধানী কায়রোতে একটি ভাড়া বাসায় থাকতেন তিনি।
মুহাম্মদ মুরসি শান্তিময় বিশ্ব গড়তে কুরআন সুন্নাহর সংবিধানে রাষ্ট্ৰপরিচালনা, আল্লাহর জমিনে আল্লাহর হুকুমত প্ৰতিষ্ঠা এবং সন্ত্ৰাস দমনে ইসলামী জিহাদের বিশ্বাসী  হকের উপর অটল অবিচল একজন আপোষহীন নেতা ছিলেন, অন্যায় অবিচার, জুলুম আর অত্যাচারের বিরুদ্ধে সদা তিনি সোচ্চার ছিলেন, একজন আমানতদার প্ৰেসিডেন্ট হিসেবে মুহাম্মদ মুরসী মিশরের সকল মানুষের অন্তরে স্থান করে নিয়েছিলেন। 
আল্লামা বাবুনগরী বলেন, ইসলামের ইতিহাসে মিসর একটি গুরুত্বপূৰ্ণ দেশ, মিসর বিজয়ী ছিলেন রাসুল (সাঃ) এর সাহাবী হযরত আমর ইবনুল আস (রাদি.)
মুহাম্মদ মুরসী সাহাবায়ে কেরামের স্মৃতিধন্য সেই মিশরে আল্লাহর হুকুমত প্ৰতিষ্ঠার লক্ষে  জুলুম ও তাগুতের বিরুদ্ধে আমরণ  সংগ্ৰাম করেছেন, তিনি হক প্ৰতিষ্ঠায় বাতিলের অনেক জুলুম নিৰ্যাতন সহ্য করেছেন,কারা প্ৰকৌষ্ঠে মানবেতর জীবন যাপন করেছেন এবং মাজলুম অবস্থায় কারাগারেই তাকে বিনা চিকিৎসায় তিলে তিলে  হত্যা করা হয়েছে 
মুহাম্মদ মুরসি একজন দেশপ্ৰেমিক প্ৰেসিডেন্ট ছিলেন, শত জুলুম নিৰ্যাতন সত্বেও স্বদেশ ছেড়ে কোথাও যাননি তিনি, মিশরের লাখ লাখ মুসলমানের প্ৰাণের নেতা ছিলেন হাফেজ মুহাম্মদ মুরসী। 

আল্লামা জুনায়েদ বাবুনগরী মরহুমের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান প্রভুর দরবারে আমি দোয়া করি, আল্লাহ তাআলা তাঁর সকল দ্বীনি খেদমতকে কবুল করুন এবং ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন এবং তাঁর পরিবারকে সবরে জামিলের তাওফীক দান করুন আমিন।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়