Cvoice24.com


চকরিয়ায় পাহাড় কাটা বন্ধ করলো বনবিভাগ

প্রকাশিত: ১৩:০৪, ১৭ জুন ২০১৯
চকরিয়ায় পাহাড় কাটা বন্ধ করলো বনবিভাগ

কক্সবাজারের চকরিয়ায় অভিযান চালিয়ে অবৈধ পাহাড় কাটা বন্ধ করে দিয়েছে বনবিভাগ। সোমবার (১৭জুন) বিকেলে উপজেলার হারবাং ইউনিয়নের চেয়ারম্যান পাড়া এলাকায় চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) ফাহিম মাসুদের নেতৃত্বে বনরক্ষীরা অভিযান চালিয়ে এ পাহাড় কাটা বন্ধ করেন।

এদিকে বনবিভাগের অভিযানের খবর পেয়ে আগেভাগে সটকে পড়েন জড়িতরা। তাই কাউকে আটক করতে পারেননি বনবিভাগের কর্মকর্তা কর্মচারীরা।

স্থানীয় বাসিন্দারা জানান, হারবাং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চেয়ারম্যান পাড়া এলাকায় সংরক্ষিত বনভূমির একটি পাহাড় কেটে মাটি পাচার করা হচ্ছিল। স্থানীয় প্রভাবশালী একটি চক্রের নেতৃত্বে ইসমাইল মেম্বার, ইলিয়াস, রিপন সওদাগর, রাশেদ, মাসুদ, ওসমান, জিয়াবুল, আব্দুল্লাহ ও বদন নামের ব্যক্তি কাউকে তোয়াক্কা না করে বেশ কয়েকদিন ধরে প্রকাশ্য দিবালোকে পাহাড় কেটে চলছিল।

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) ফাহিম মাসুদ বলেন, সংরক্ষিত বনভূমির পাহাড় কাটা আইনত অপরাধ। হারবাংয়ে পাহাড় কাটার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। কিন্তু আমরা পৌঁছানোর আগে পাহাড় কাটায় জড়িতরা পালিয়ে যায়। তবে পাহাড় কেটে মাটি পাচারের সত্যতা পাওয়া গেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। কোনভাবেই কাউকে পাহাড় কাটা বা বনভূমির ক্ষতি করতে দেয়া হবে না।

সিভয়েস/এএস

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়