Cvoice24.com


পোর্ট সিটি ইউনির্ভাসিটির শিক্ষার্থীদের পরমাণু শক্তি কেন্দ্র পরিদর্শন

প্রকাশিত: ১৩:০০, ১৬ জুন ২০১৯
পোর্ট সিটি ইউনির্ভাসিটির শিক্ষার্থীদের পরমাণু শক্তি কেন্দ্র পরিদর্শন

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীরা পরমাণু শক্তি কেন্দ্র চট্টগ্রাম পরিদর্শন করেছেন। শিক্ষার্থীরা ‘রির্পোটিং কমফ্রেন্সিং ও সায়েন্স এন্ড টেকনোলজি রিপোর্ট বিষয়ক কোর্সের অংশ হিসেবে পরমাণু শক্তি কেন্দ্র পরিদর্শন করে।

পরমাণু শক্তিকেন্দ্র চট্টগ্রামের প্রধান সায়েন্টিফিক অফিসার ড. একেএম সাইফুল ইসলাম শিক্ষার্থীদের স্বাগত জানায় এবং পরমাণু শক্তিকেন্দ্র চট্টগ্রামের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন। 

তিনি এসময় শিক্ষাথীদের বলেন, বাংলাদেশ বর্তমানে পারমানবিক শক্তিকে কাজে লাগিয়ে অনেক এগিয়ে যাচ্ছে। চিকিৎসা, বিদ্যুৎ কোন কিছুতে পিছিয়ে নেই বর্তমান বাংলাদেশ। বিশ্বে আগে পারমানবিক শক্তিকেন্দ্র ছিল ৩২টি দেশে।  বর্তমানে বাংলাদেশ সহ ৩৩ টি দেশে পারমানবিক শক্তিকেন্দ্র রয়েছে । 

কোর্স শিক্ষক জুয়েল দাশ বলেন, সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের অবশ্যই পড়াশুনার পাশাপাশি কোর্স সম্পর্কিত স্থান পরিদর্শন করা জরুরী। পরিদর্শনে গিয়ে তথ্য আহরণের পাশাপাশি সেখানকার কর্মকর্তার-কর্মচারীদের সাথে পরিচিতি লাভ করে শিক্ষার্থীরা। রিপোর্টিংয়ের ক্ষেত্রে পরিচিতি লাভ করাটা অনেক বেশি জরুরী। সাংবাদিকতায় পরিচিত মাধ্যমে সহজেই সঠিক খবর পাওয়া যায়।  

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়