Cvoice24.com


কোপা আমেরিকার শুরুতেই কলম্বিয়ার কাছে হারল আর্জেন্টিনা

প্রকাশিত: ০৪:৫৭, ১৬ জুন ২০১৯
কোপা আমেরিকার শুরুতেই কলম্বিয়ার কাছে হারল আর্জেন্টিনা

অনেক আশা নিয়ে খেলা দেখতে বসেছিলেন আর্জেন্টিনার সমর্থকরা। তবে সে আশা পূরণ হলো না তাঁদের। কলম্বিয়ার কাছে হারতে হলো ২-০ গোলে।

রোববার (১৬ জুন) বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হয় এবারের আসরে কোপা আমেরিকায় আর্জেন্টিনা ও কলম্বিয়ার যাত্রা।

প্রথমার্ধে দুই দলের কেউই বড় কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ৬ মিনিটে আর্জেন্টিনার ফরোয়ার্ড আগুয়েরো একটি নড়বড়ে সুযোগ পেয়েছিলেন বটে; কিন্তু কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনা ও রক্ষণভাগের কাছে পাত্তাই পাননি তিনি।

এ ছাড়া প্রথমার্ধে কলম্বিয়ার রক্ষণভাগে বিচলিত করার মতো কোনো আক্রমণও করতে পারেননি মেসিরা।

এদিকে, আর্জেন্টিনা শিবিরে বেশ কয়েকবার সুযোগ পেলেও তেমন চমক দেখাতে পারেনি কলম্বিয়াও।

তবে দ্বিতীয়ার্ধে যেন কিছুটা নড়েচড়ে বসে দুই দল। কিন্তু পার্থক্য তৈরি হয় ম্যাচের শেষ পর্যায়েই। আর এই পার্থক্য গড়ে দেন কলম্বিয়ার দুই বদলি খেলোয়াড় মার্টিনেজ ও জাপাতা। তবে যার কথা না বললেই নয়, তিনি হলেন কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসাপিনা। দুর্দান্ত সব বল ঠেকিয়ে দলের জয়ের নায়ক তিনিও।

তবে ম্যাচের শুরুতেই হোঁচট খায় কলম্বিয়া। মাত্র ১৪ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন দলের ফরোয়ার্ড মুরিয়েল। তবে তাঁর বদলে মাঠে নামা মার্টিনেজই শাপে বর হয় আর্জেন্টিনার। ৭১ মিনিটে কলম্বিয়ার তারকা ফুটবলার হামেস রদ্রিগেজের কাছ থেকে বল পেয়ে সুযোগ হাতছাড়া করেননি মার্টিনেজ। দুর্দান্ত শটে বল জালে জড়িয়ে এগিয়ে নেন দলকে।

খেলায় ফিরে আসতে চেষ্টা করে আর্জেন্টিনাও। তবে বেশ কিছু সুযোগ হাতছাড়া করে দলটি।

৮১ মিনিটে বদলি হিসেবে নামেন দুভান জাপাতা। মাঠে নামার পাঁচ মিনিটের ব্যবধানেই নিজের প্রয়োজনটা ভালোভাবেই বুঝিয়ে দেন তিনি। আরেক বদলি খেলোয়াড় জেফারসন লারমার কাছ থেকে বল পেয়ে দারুণ ফিনিশিং করেন তিনি। আর দল এগিয়ে যায় ২-০ গোলে।

এরপর যেন আর্জেন্টিনার শিবিরে জেতার আর কোনো আশাই টিকে থাকেনি। হতাশা দেখা যায় গ্যালারিতে বসে থাকা সমর্থকদের মাঝেও। মেসির হাতে জাতীয় দলের বড় কোনো শিরোপা দেখতে চান তাঁর সমর্থকরা। তবে শুরুতেই এমন হোঁচট যেন তাঁদের আশায় পানি ঢেলে দিয়েছে।

কোপা আমেরিকার প্রথমেই হোঁচট খেয়ে পরের ম্যাচগুলো যেন আরো কঠিন হয়ে গেল আর্জেন্টিনার কাছে।

আগামী ২০ জুন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় প্যারাগুয়ের বিরুদ্ধে মাঠে নামবে আর্জেন্টিনা। অন্যদিকে ১৯ জুন দিবাগত রাত সাড়ে ৩টায় কাতারের বিরুদ্ধে মাঠে নামবে কলম্বিয়া।

সিভয়েস/এএইচ

ক্রীড়া ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়