Cvoice24.com


পশ্চিম বাকলিয়া ওয়ার্ড ‘কাউন্সিলর’ পদ শূন্য ঘোষণা

প্রকাশিত: ১৫:০২, ১৩ জুন ২০১৯
পশ্চিম বাকলিয়া ওয়ার্ড ‘কাউন্সিলর’ পদ শূন্য ঘোষণা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম মারা যাওয়ায় পদটি শূন্য ঘোষণা করা হয়েছে। বুধবার (১২ জুন) থেকে পদটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

অপর এক চিঠিতে উপ নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী মো. সামসুদ্দোহা।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল বিকেল সাড়ে পাঁচটায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম মৃত্যুবরণ করেন। অন্যদিকে ১২ জুন থেকে ওই ওয়ার্ডের কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সিটি কর্পোরেশনের আইন অনুসারে শূন্য ঘোষণার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপনির্বাচন মাধ্যমে কাউন্সিলর নির্বাচিত করার নিয়ম রয়েছে।

এছাড়াও অপর এক চিঠিতে স্থানীয় সরকার আইন (সিটি কর্পোরেশন) ২০০৯ এর ১৬ ধারা অনুসারে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হয়।

প্রসঙ্গত, সিটি কর্পোরেশন আইন ২০০৯ এর ১৬ ধারায় রয়েছে, সিটি কর্পোরেশনের মেয়াদ শেষ হবার ১৮০ দিন পূর্বে মেয়র বা কোন কাউন্সিলরের পদ শূন্য হলে ৯০ দিনের মধ্যে তা পূরণ করতে হবে। উপ-নির্বাচনের মাধ্যমে যিনি নির্বাচিত হবেন, তিনি সিটি কর্পোরেশনের অবশিষ্ট মেয়াদের জন্য ওই পদে বহাল থাকবেন ।

-সিভয়েস/ডাব্লিউএ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়