Cvoice24.com


শেষ পর্যন্ত বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

প্রকাশিত: ১৩:২৬, ১১ জুন ২০১৯
শেষ পর্যন্ত বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

বিশ্বকাপ মহারণে সেমি ফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে টাইগারদের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১১ জুন) ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হওয়ার কথা ছিল টাইগারদের। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হওয়ার কথা থাকলেও ম্যাচটিতে বৃষ্টি বাগড়া দেয়। তাতে টস করাই সম্ভব হয়নি।

বাংলাদেশ সময় ৩টা ৩০ মিনিটে মাঠ পরিদর্শন করার কথা থাকলে সেটিও সম্ভব হয়নি। সেন্টার উইকেট ঢেকে রাখা হয়। বাংলাদেশ সময় সাড়ে পাঁচটায় মাঠ পরিদর্শন করা যায়নি। পরে কাটঅফ টাইম ধরা হয় বাংলাদেশ সময় রাত ৯টা ১৫ মিনিট। কিন্তু, তার আগে সন্ধ্যা ৭ টার দিকে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। এতে বাংলাদেশের পয়েন্টে ভাগ বসালো শ্রীলঙ্কা। পাকিস্তানের বিপক্ষে তাদের আগের ম্যাচটিও পরিত্যক্ত হয়েছিল।

গতকাল (সোমবার ১০ জুন) বিকেল থেকে কেঁদে চলেছে ব্রিস্টলের আকাশ। থামার কোনো লক্ষণও ছিল না। তাতে করে হুমকির মুখে পড়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি। একটি বলও গড়ায়নি মাঠে।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে লঙ্কানদের থেকে দুই ধাপ এগিয়ে অবস্থান করছে টাইগাররা। টাইগাররা ৯০ রেটিং পয়েন্ট নিয়ে অবস্থান করছে ৭ নম্বরে আর ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে ৯ম স্থানে অবস্থান করছে লঙ্কানরা।

ইংল্যান্ড বিশ্বকাপে লঙ্কানদের থেকে ঠিক বিপরীত ভাবে শুরু বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে টাইগাররা। আর নিউজিল্যান্ডের কাছে ১০ উইকেটের বিশাল ব্যবধানের পরাজয়ে শুরু লঙ্কানদের। নিজেদের পরের দুই ম্যাচে অবশ্য হারের মুখ দেখেছে টাইগাররা। নিউজিল্যান্ড আর স্বাগতিক ইংলিশদের বিপক্ষে হারতে হয়েছে বাংলাদেশকে।

কিউইদের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করে টাইগাররা হেরেছে মাত্র ২ উইকেটে আর ইংলিশদের বিপক্ষে ১০৬ রানের বিশাল পরাজয়। সেদিক থেকে কিছুটা এগিয়ে আছে লঙ্কানরা। প্রথম ম্যাচে কিউইদের বিপক্ষে ১০ উইকেটে হারলেও জয় তুলে নেয় আফগানদের বিরুদ্ধে। আর পাকিস্তানের সাথে পয়েন্ট ভাগাভাগি।

বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মোর্ত্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, সৌম্য সরকার, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান।

বিশ্বকাপে শ্রীলঙ্কা স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, আভিস্কা ফার্নান্দো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফরি ভ্যান্ডারসে, নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমল।

-সিভয়েস/এসএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়