Cvoice24.com


আমার ঈদ নগরবাসীর জন্য: মেয়র নাছির

প্রকাশিত: ০৮:৫৫, ৪ জুন ২০১৯
আমার ঈদ নগরবাসীর জন্য: মেয়র নাছির

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

‘আমি যখন থেকে রাজনীতি করা শুরু করেছি, তখন থেকেই নিজেকে দেশের জন্য উৎসর্গ করেছি। কেননা আমরা বঙ্গবন্ধুর রাজনীতি করি। যেখানে ব্যক্তি-পরিবার বরাবরই তুচ্ছ।  তবে মেয়র হওয়ার আগে পরিবারকে কিছু সময় দেওয়া হতো। এখনতো সেটাও সম্ভব হয় না।

আমি বিশ্বাস করি, আমি পরিবারের নয়, আমি নগরবাসীর, আমি দেশের। ঈদের তিনদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সর্বস্তরের নগরবাসীর সাথে আমার কুশল বিনিময় করা হয়। সেখানে নগরবাসীর সমস্যার কথা, কষ্টের কথা জানা যাবে। আর সমস্যাগুলো ঈদ পরবর্তী সময়ে সমাধানে সচেষ্ট হই।

মঙ্গলবার (৪ জুন) সকালে ঈদে নিজের পরিকল্পনার কথা জানতে চাইলে সিভয়েসের কাছে এমনটায় জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগরীর জমিয়তুল ফালাহ মসজিদে প্রধান ও প্রথম জামাতে ঈদের নামাজ আদায় করবেন তিনি। পারিবারিক কবরস্থানে কবর জেয়ারত করার পর বাড়ি গিয়ে প্রথমে মা’কে কদমবুচি করার কথা জানান মেয়র।

মা ভক্ত মেয়র আরও জানান, ‘মায়ের পর পরিবারের অন্যান্য সবাইকে সালাম করা হয়। তারপর থেকে সন্ধ্যা পর্যন্ত আমি বাড়িতে অবস্থান করবো। সারাক্ষণই সর্বস্তরের নগরবাসীর সাথে আমার শুভেচ্ছা বিনিময় করা হবে।  তবে সন্ধ্যা ৭ টা পর থেকে ১১ টার মধ্যে প্রাশাসনিক দাওয়াতগুলোতে অংশগ্রহণ করবো। তাদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষ দ্বিতীয় দিনও নগরবাসীর জন্য বাড়িতে অপেক্ষা করবো।’ 

আগামী ৭ জুন ঐতিহাসিক ‘ছয় দফা দিবস’। ওই দিনের কর্মসূচি নিয়ে মেয়র জানান, ‘ঐতিহাসিক ৭ জুন বাঙালির স্বাধিকার আন্দোলনের এক অবিস্মরণীয় দিন। ১৯৬৬ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছয় দফা আন্দোলনের এক গুরুত্বপূর্ণ অধ্যায়ের সূচনা হয়েছিল। বঙ্গবন্ধুর ডাকে ওইদিন সারাদেশে হরতাল পালিত হয়েছিল। চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম মহানগর, উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে দিনটি পালিত হবে। সেখানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছার মাহমুদ। ওইদিনই পুরো চট্টগ্রামের আওয়ামী পরিবার একসাথে মিলিত হবো।’ 

পরিবারকে নিয়ে ঈদের পরিকল্পনা জানতে চাইলে মেয়র জানান, পরিবারকে নিয়ে আলাদা কোনো পরিকল্পনা নেই। নগরবাসী ও রাজনীতি নিয়ে আমার ঈদ উদযাপিত হবে। সব সময়ের মত আমার কাছে দেশ এবং নগরবাসীর সামনে পরিবার উপেক্ষিত!

পরে মেয়র নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।


সিভয়েস/ডব্লিউ/কেএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়