Cvoice24.com

‘সুবন্ধনের’ মতবিনিময় সভায় ইঞ্জিনিয়ার মোশাররফ
‘ইকোনমিক জোন বাস্তবায়িত হলে মীরসরাই হবে শিল্পনগরী’

প্রকাশিত: ১৬:৫৫, ৩ জুন ২০১৯
 ‘ইকোনমিক জোন বাস্তবায়িত হলে মীরসরাই হবে শিল্পনগরী’

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত  মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, আগামী ১০ বছরের মধ্যে ইকোনমিক জোন বাস্তবায়িত হলে মিরসরাই হবে আধুনিক শিল্পনগরী। ইকোনমিক জোনকে ঘিরে মিরসরাই উপকূলে হবে দুটি মিনি সমুদ্রবন্দর।

গত ২জুন (রোববার) চট্টগ্রামে কর্মরত মিরসরাইয়ের বাসিন্দা সাংবাদিকদের সংগঠন ‘সুবন্ধন’ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, মিরসরাইয়ের একদিকে সমুদ্র, অন্যদিকে পাহাড়। যা বাংলাদেশের আর কোথাও নেই। সমুদ্রকে এখন কাজে লাগানো হচ্ছে। মিরসরাইয়ের পাহাড়কেও কাজে লাগানোর জন্য পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। পরিবেশ ও বন মন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। মিরসরাইয়ের পাহাড়গুলোকে ঘিরে বৃহৎ ইকোটুরিজম স্পট হিসেবে গড়ে তোলা হবে। কারণ এখনো মিরসরাইয়ের পাহাড়ের মধ্যে ১২টি দৃষ্টিনন্দন ঝর্ণা রয়েছে। যা লোকচক্ষুর আড়ালে রয়ে গেছে। আমি চলে যাওয়ার আগে মিরসরাইবাসীকে সম্মৃদ্ধ করে দিয়ে যেতে চাই। 

সুবন্ধনের সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রূপালী ব্যাংকের পরিচালক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান।

তিনি বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ শুধু মীরসরাই বা চট্টগ্রামের নেতা নন, তিনি বাংলাদেশের জাতীয় নেতা। তাঁর নেতৃত্বে পুরো চট্টগ্রাম আরও এগিয়ে যাবে।

সংগঠনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মিরসরাই এসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি কালু কুমার দে, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাক্তার মোহাম্মদ হারুন অর রশিদ, সিনিয়র সাংবাদিক হাসান নাসির, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, ওমরগনি এমইএইচ কলেজ ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান তারেক প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক বেনু কুমার দে, মিরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, মীরসরাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আব্দুল হাশিম চৌধুরী, উত্তরজেলা যুব লীগ নেতা ও ব্যবসায়ী মির্জা জসিম উদ্দিন, মীরসরাই পূজা পরিষদের সাবেক সভাপতি উত্তম শর্মা, হোটেল সৈকতের ডেপুটি ম্যানেজার সাইফুর রহমান, মহানগর সেচ্ছাসেবক লীগ নেতা জসিম উদ্দিন, ব্যবসায়ী মোহাম্মদ জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুবন্ধনের সদস্য বাংলাধারার ভারপ্রাপ্ত সম্পাদক ফেরদৌস শিপন, সুবন্ধনের অর্থ সম্পাদক ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির সদস্য আজহার মাহমুদ, কার্যনির্বাহী সদস্য সাংবাদিক বিশ্বজিৎ পাল, সাংবাদিক হোসাইন আহমেদ জিয়াদ, নাজমুল আলিম সাদেকী, নয়ন ধুম, মো. আশরাফ উদ্দিন প্রমুখ। 

সিভয়েস/এএস
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়