Cvoice24.com


দুর্নীতিবাজরা দেশের রাজনীতি নিয়ন্ত্রণ করছে: আমীর খসরু

প্রকাশিত: ১৪:৪৬, ৩০ মে ২০১৯
দুর্নীতিবাজরা দেশের রাজনীতি নিয়ন্ত্রণ করছে: আমীর খসরু

ছবি সিভয়েস

দুর্নীতিবাজরা এখন দেশের রাজনীতি নিয়ন্ত্রণ করছে মন্তব্য করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাঙালি জাতীর সংগ্রামের ইতিহাস দীর্ঘ। আমরা অন্যায় শোষণ নির্যাতনের বিরুদ্ধে সংগ্রাম করতে করতে এতদূর এসেছি। এখন নতুন করে আমাদের সংগ্রাম করতে হচ্ছে নিজেদের অধিকারের জন্য। আমাদের স্বাধীনতার স্বপ্ন কিছু লুটেরা জোর করে দখল করে রেখেছে। এদেশের মানুষ রাজনীতিবিদদের সব সময় সম্মান শ্রদ্ধার চোখে দেখতো। এখন রাজনীতিবিদদের কেউ সম্মান করেনা।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর বিএনপি কর্তৃক আয়োজিত ইফতার দোয়া মাহাফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক এই মন্ত্রী।

তিনি আরো বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বারবার বাংলাদেশের মানুষকে মুক্ত করতে এগিয়ে আসেন। আমাদের মহান স্বাধীনতা যুদ্ধের সশস্ত্র সংগ্রামে তাঁর অবদান জাতি চিরকাল স্মরণ করবে। আবার দেশ যখন ক্রান্তিকাল অতিক্রম করছে তখন তিনি ত্রাণকর্তা হয়ে সেই ৭ই নভেম্বর নতুন রূপে দেশের মানুষের কল্যাণে নিজেকে আত্মপ্রকাশ করালেন। তিনি তলাবিহীন ঝুড়ি থেকে একটি আত্মনির্ভরশীল জাতিতে পরিণত করেছেন। একটি আধুনিক রাষ্ট্র হিসেবে দেশকে গড়ে তুলতে সুনির্দিষ্ট ১৯ দফার মাধ্যমে দেশের প্রতিটি সেক্টরকে পুনরুজ্জীবিত করেছেন।

সরকারের সমালোচনা করে সাবেক এই মন্ত্রী বলেন, শহীদ জিয়াকে হত্যার মধ্য দিয়ে এদেশে জাতীয়তাবাদের বিরুদ্ধে যে ষড়যন্ত্র শুরু হয়েছিল তা থেমে নেই। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে অন্ধকার কারাগারে বন্দি রাখাই প্রমাণ করে এদেশে একটি গোষ্ঠি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা সকল দল এবং ভিন্নমতের মানুষকে দমনের মাধ্যমে একদলীয় শাসন কয়েম করতে চায়। বর্তমান আওয়ামী পেশীবাদী সরকারের এমন নীল নকশা বেশিদিন এদেশে টিকবে না। দেশের জনগণ অনেক সচেতন, তারা রাজপথের আন্দোলনের মাধ্যমে দেশের গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে এদেশে অবাধ নির্বাচনে মধ্য দিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম। বিশেষ অতিথি ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজি কবির।

নগরীর কিং অব চিটাগাং কনভেশন হলে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির মহানগর কমিটির নেতৃবৃন্দ, ২০ দলীয় জোটের নেতৃবৃন্দ, পেশাজীবী এবং বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইফতারপূর্ব মুহুর্তে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা এবং দেশে জাতি মুসলিম উম্মাহর শান্তি মঙ্গল কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

-সিভয়েস/এনএইচ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়