Cvoice24.com


ইফতার রাজনীতিতে চাঙ্গা নগর বিএনপি

প্রকাশিত: ১৫:৫৩, ২৭ মে ২০১৯
ইফতার রাজনীতিতে চাঙ্গা নগর বিএনপি

চট্টগ্রাম মহানগর বিএনপির মাঠের রাজনীতি অনেকটাই স্থবির যাচ্ছে দীর্ঘদিন ধরে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর রমজান মাসে ইফতার মাহফিল কে কেন্দ্র করে সক্রিয় হয়েছে বিএনপি নেতাকর্মীরা। নগর বিএনপির বিভিন্ন ইউনিট, ওয়ার্ড, থানা নেতৃবৃন্দের আয়োজনে ১ম রমজানের শুরু থেকে আজ ২২ রমজান পর্যন্ত ১৫টি ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান কে এসব ইফতার মাহফিলে নেতৃত্ব দিতে দেখা গেছে।

এসব ইফতার মাহফিলকে কেন্দ্র করে স্থবির রাজনীতিতে গতি এসেছে বলে মনে করছেন বিএনপি নেতৃবৃন্দরা। সিনিয়র নেতৃবৃন্দের দিকনির্দেশনায় তৃণমূলের নেতাকর্মীরা নতুন করে উজ্জীবিত হয়েছে বলে মনে করছেন তারা।

নগর বিএনপি নেতারা বলছেন, ৩০মে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। ইফতার মাহফিল আয়োজনের ফলে নেতাকর্মীদের একসাথে হওয়ার সুযোগ হবে। সিনিয়র নেতৃবৃন্দ বিভিন্ন দিকনির্দেশনা দিবেন। এতে করে নেতাকর্মীরা আরো উজ্জীবিত হবে। নানা ধরনের রাজনৈতিক পরামর্শ পাবেন।

বিএনপির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন সিভয়েসকে বলেন, রমজানের মাসে সংযমের পাশাপাশি গঠনতান্ত্রিক কর্মসূচিও পালন করা হচ্ছে। চট্টগ্রাম মহানগরসহ বিভিন্ন ইফতার মাহফিলের মাধ্যমে নেতা-কর্মীদের উজ্জীবিত করা যায়। সাংগঠনিক কর্মকাণ্ডও বৃদ্ধি পায়।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান সিভয়েসকে বলেন, মহানগর বিএনপির রাজনীতি  স্থবির বলা যাবেনা। আমাদের কর্মসূচি সবসময় রয়েছে। রমজানে ইফতার মাহফিল ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করছি। এটা রাজনৈতিক অনুষ্ঠান বলা যাবে না। তবে সব স্তরের নেতাকর্মীদের একসাথে বসার একটি সুযোগ হচ্ছে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন,ইফতার মাহফিল সব রাজনৈতিক দলের একটি নিয়মিত আয়োজন। তবে যেহেতু বিএনপি দীর্ঘদিন ধরে সরকারি বাহিনীর কারণে মাঠে নামতে পারছে না সেহেতু বিএনপির ইফতার মাহফিলগুলোতে রাজনৈতিক বিষয়গুলো গুরুত্ব পাচ্ছে। 

সিভয়েস/এমআই/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়