Cvoice24.com


ফটিকছড়িতে ভূমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন 

প্রকাশিত: ১২:২২, ২৭ মে ২০১৯
ফটিকছড়িতে ভূমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন 

ফটিকছড়িতে মডেল মসজিদ নির্মাণের অজুহাতে ভূমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ ভূমি মালিক ও ব্যবসায়ীরা। সোমবার উপজেলার বিবিরহাট জামে মসজিদের সামনে ভূমি মালিক, ব্যবসায়ী ও মুসল্লীগণের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, বিবিরহাট কেন্দ্রীয় জামে মসজিদকে মডেল মসজিদে রুপান্তর করার জন্য মসজিদের যথেস্ট জায়গা রয়েছে। কিন্তু একটি মহলের ইশারায় তাদের মৌরশী ও খরিদ সূত্র মালিকাধীন সম্পত্তি মসজিদ নির্মাণের অজুহাতে বে-আইনী ভূমি অধিগ্রহন করা হচ্ছে।

মসজিদ নির্মাণের পাশাপাশি তাদের সম্পত্তি ও ব্যবসা প্রতিষ্ঠান রক্ষার দাবি জানিয়ে তারা প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন মোহাম্মদ শহীদ মিয়া,মোহাম্মদ শহীদুল আলম, মোহাম্মদ এয়াকুব, মোহাম্মদ নুরুল আবছার,মোহাম্মদ নুরুল আমিন,মোহাম্মদ আবু জাপর প্রমুখ।

উল্ল্যেখ্য ফটিকছড়ি উপজেলায় সহ চট্টগ্রামের ১৪টি উপজেলায় “মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র” সৌদি আরবের সহযোগিতায় নির্মাণ করছে সরকার। নির্মাণ প্রস্তুতি শুরুর ইতিমধ্যে দরপত্র আহবান ও দরপত্র মূল্যায়ন জমি অধিগ্রহণ কার্যক্রম চলমান রয়েছে।

ফটিকছড়িতে দশমিক ৪৮ একর’য় নির্মিত বিবিরহাট জামে মসজিদ কে মডেল মসজিদে রূপান্তরিত করার সিন্ধান্ত নেয় সরকার।

-সিভয়েস/এএস

ফটিকছড়ি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়