Cvoice24.com


স্বস্তির বৃষ্টিতে অস্বস্তিকর পরিবেশ!

প্রকাশিত: ১৬:১৪, ২৫ মে ২০১৯
স্বস্তির বৃষ্টিতে অস্বস্তিকর পরিবেশ!

বেশ কিছুদিন ধরে প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। সবার প্রত্যাশা ছিল কখন একটু স্বস্তি’র বৃষ্টি আসবে। অবশেষে গতকাল বৃষ্টি আসায় জনজীবনে স্বস্তি ফিরে এসেছে। কিন্তু পরের দিন জনজীবনে নেমেছে দূর্ভোগ। বৃষ্টি’র পানিতে নালা-নর্দমায় জমে থাকা আর্বজনা উঠে এসেছে রাস্তায়। দূর্গন্ধ আর নোংরা একাকার হয়ে অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হয়েছে।

ঈদ মৌসুমের আগে এমন ঘটনা খুবই বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করেছে ঈদের শপিং করতে আসা লোকজন ও পথচারীরা। ভূক্তভোগীরা বলছেন বৃষ্টি’র আগে নালা-নর্দমা পরিষ্কার না করায় এই দূর্ভোগের সৃষ্টি। এই জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ’ই দায়ী।

সরেজমিনে দেখা যায়, বৃষ্টির কারণে শহরের পেশকার পাড়া, নুর পাড়া, টেকপাড়া, বাজার ঘাটা সহ শহরের বেশি কিছু এলাকায় নালার নোংরা দূর্গন্ধযুক্ত পানি রাস্তার উপর উঠে এসেছে। এই নোংরা থেকে ছড়াচ্ছে বিশ্রী দূর্গন্ধ। এতে ঈদের কেনাকাটা করতে যাওয়া লোকজনের ভোগান্তি’র শেষ থাকছেনা। পাশাপাশি কষ্ট পাতে দেখা যায় পথচারীদের। এই নোংরা আর্বজনা’র কারণে নষ্ট হচ্ছিল জামা-কাপড়।

লিয়াকত হোসেন নামে এক পথচারী জানান, রমজানে স্বস্তির বৃষ্টি পেয়ে খুবই শান্তি লেগেছে। কিন্তু পরের দিন রাস্তায় বের হয়ে খুবই অসহ্য লেগেছে। দীর্ঘদিন জমে থাকা নালার নোংরা পানি রাস্তায় উঠে খুবই বাজে অবস্থা সৃষ্টি হয়েছে। এতে শুধু পরিবেশ’ই নষ্ট হয়নি পাশাপাশি জনজীবনে চরম দূর্ভোগের সৃষ্টি হয়েছে। এই অব্যবস্থাপনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ’ই দায়ী।

রাবেয়া আক্তার নামে ঈদের কেনাকাটা করতে আসা ভোক্তভুগী এক নারী জানান, ‘শপিং করতে গিয়ে রাস্তার নোংরাতে জামা নষ্ট হয়ে গেছে। এই জামা নিয়ে মার্কেটে ডুকতেই আপত্তি লাগছে। এক বৃষ্টিতেই এই অবস্থা বর্ষা মৌসুমে কোন অবস্থা হয় আল্লাহ জানে। এখনই যদি নালাগুলো সংস্কার করা না তাহলে অবস্থা ভয়াবহ হবে।’

এ ব্যাপারে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান জানান, আসন্ন বর্ষায় জলাবদ্ধতা নিরসনে বেশ কিছু থেকে নালা সংস্থারের কাজ অব্যাহত রয়েছে। হঠাৎ বৃষ্টিতে গুটি কয়েক জায়গায় এমন পরিবেশের সৃষ্টি হয়েছে। ওসব জায়গার নালাও সংষ্কার করা হচ্ছে। আশা করা যাচ্ছে আসন্ন বৃষ্টিতে জলাবদ্ধতা’র সৃষ্টি হবেনা।

সিভয়েস/এএস
       
 

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়