Cvoice24.com


`খালেদা জিয়াকে জেল থেকে বের করার কোন উদ্যোগ নেই’

প্রকাশিত: ১৫:৩৫, ২২ মে ২০১৯
`খালেদা জিয়াকে জেল থেকে বের করার কোন উদ্যোগ নেই’

ফাইল ছবি

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া। তিনিই একমাত্র নেত্রী যিনি সংসদীয় নির্বাচনে কখনো হারেননি। এমন জনপ্রিয় নেত্রীকে মিথ্যা মামলায় দিনের পর দিন অন্ধকার কারাগারে থাকতে হচ্ছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের লক্ষ লক্ষ নেতাকর্মী থাকলেও দলের অভিভাবককে মুক্তির কোন উদ্যোগ নেই বলে মন্তব্য করেন চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি এস এম বদরুল আনোয়ার।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৩৮ তম মৃত্যু বার্ষিকী ও ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আজ বুধবার (২২ মে) জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে নেত্রীর মুক্তি নিয়ে আলোচনা হচ্ছে। কিন্তু সঠিক এবং ফলপ্রসূ আলোচনা নিয়ে প্রশ্ন আছে। বিএনপির লক্ষ লক্ষ নেতাকর্মী নেত্রীকে মুক্ত করতে যে কোন সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য প্রস্তুত রয়েছে। সরকারের মিথ্যা মামলা আর জুলুম নির্যাতনকে এখন আর জাতীয়তাবাদী মতাদর্শদের সৈনিকরা ভয় করে না।

অনুষ্ঠানে সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমাদের সিনিয়র নেতা নজরুল ইসলাম খান সঠিক বলেছেন যে `বেগম জিয়াকে মুক্ত করার জন্য উদ্যোগের বড় অভাব’। আমরা এই অভাবের কথা আর শুনতে চাইনা। আপনারা এখনই বসে সিদ্ধান্ত নিন। আমাদের প্রিয় নেত্রীকে মুক্ত করতে যদি রাজপথে নামতে হয় আমরা নামতে প্রস্তুত আছি। আইনী লড়াইয়ে এই সরকার খালেদা জিয়াকে মুক্তি দেবে বলে মনে হয়না। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাজপথের বিকল্প নেই।

অনুষ্ঠানে আইনজীবী সমিতির সাবেক পাঠাগার সম্পাদক এড. নুরুল করিম এরফান বলেন, চট্টগ্রামের সাথে শহীদ জিয়ার আত্মিক সম্পর্ক। আজকে আমরা যে আইনজীবী হিসেবে পরিচয় দিয়ে চট্টগ্রাম বার এলাকায় বিভিন্ন ভবন নির্মাণ করে বসে আইনপেশা চালিয়ে যাচ্ছি এসব ভবনের জায়গা  শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দিয়েছেন। তিনি আইনজীবী ও আইন পেশার মানুষের পরম বন্ধু ছিলেন। কিন্তু অত্যন্ত দু:খের বিষয় চট্টগ্রাম বার এলাকার কোন ভবন এই মহান মানুষের নামে নামকরণ করা হয়নি। পুরো এলাকায় কোথাও তাঁর কোন ছবি নেই।  আমি আশা করবো জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই বিষয়টি নিয়ে চিন্তা করে সিদ্ধান্ত নেবেন।

আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. মো. জহুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন,  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাবেক মন্ত্রী ও দক্ষিণ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী, আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. মো. কবির চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. নাজিম উদ্দিন চৌধুরী, আইনজীবী সমিতির সাবেক পাঠাগার সম্পাদক এড. নুরুল করিম এরফান।

-সিভয়েস/এনএইচ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়