Cvoice24.com


ঈদের আগে এক্সেস ও পিসি রোডের একপাশ কার্পেটিংয়ের প্রতিশ্রুতি মেয়রের

প্রকাশিত: ০৮:৫৭, ২২ মে ২০১৯
ঈদের আগে এক্সেস ও পিসি রোডের একপাশ কার্পেটিংয়ের প্রতিশ্রুতি মেয়রের

আসন্ন ঈদের আগেই আগ্রাবাদ এক্সেস রোড ও পোর্ট কানেকটিং রোডের একপাশের কার্পেটিং সম্পন্ন করে শতভাগ চলাচল উপযোগী করার প্রতিশ্রুতি দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। মঙ্গলবার (২২ মে) থেকে এই দুই সড়কের কার্পেটিং কাজের প্রথম ফেইস শুরু হয়েছে। মেয়র পোর্ট কানেকটিং রোডের নিমতলা মোড় থেকে  শুরু হওয়া কার্পেটিং কাজ উদ্বোধন করেছেন। দ্রুত কাজ সম্পন্নের জন্য বড় পোল মোড় থেকে আগ্রাবাদ এক্সেস রোডের কার্পেটিংও শুরু হয়েছে।  জাইকার অর্থায়নে সড়ক দুটির উন্নয়ন কাজ বাস্তবায়িত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে গণমাধ্যমের সামনে সিটি মেয়র আ জ ম নাছির বলেন, আজ থেকে আগ্রাবাদ এক্সেস রোড ও পোর্ট কানেকটিং রোডের কার্পেটিং কাজ শুরু হয়েছে। চট্টগ্রাম বন্দরের সাথে এই সড়ক দুটি সরাসরি সংযুক্ত। প্রতিদিন প্রায় ৮-১২ হাজার গাড়ি চলাচল করে। ব্যস্ততম এই সড়কের কার্পেটিং কাজের গুণগত মান উন্নততর ভাবে করা হচ্ছে। জাইকা বিশেষজ্ঞ দল সরাসরি এই কাজ মনিটরিং করছে। সড়ক দুটিতে প্রায় সাড়ে ৯ ইঞ্চি পুরু কার্পেটিং করা হবে। ৩টি ফেইসে সড়ক দুটি কার্পেটিং করা হবে। ঈদের আগে যাতে এই দুই সড়কের একপাশ সম্পূর্ণ কার্পেটিং শেষ হয় সেলক্ষ্যে কাজ শুরু করা হয়েছে। আগামী সেপ্টেম্বরের আগেই এই সড়কগুলোর উভয় পাশের কার্পেটিং শতভাগ সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, এটা জাইকার কাজ। এই প্রকল্পের কাজের একটা ফেইস সম্পন্ন হলে জাইকা গুণগত মান পরীক্ষা করে। পরীক্ষার পর তাদের রিপোর্ট পেলে পরবর্তীতে  আরেক ফেইস কাজ শুরু করা যায়। তাছাড়া এই সড়ক দুটির নালা নির্মাণ থেকে শুরু করে প্রতিটি কাজে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। সড়কের জায়গা অপরাপর সেবা সংস্থা ও ব্যক্তি প্রতিষ্ঠান দ্বারা দখল করে রাখা হয়েছিল।  সড়কের অনেক জায়গা অবৈধ দখল থেকে মুক্ত করতে হয়েছে। সেক্ষেত্রে প্রকল্প কাজ বাস্তবায়নে এসব প্রতিকূলতা ডিঙিয়ে আসতে হয়েছে।
উদ্বোধনের সময় চসিক প্রধান প্রকৌশলী লে কর্ণেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রকৌশলী আবু সাদাত মো তৈয়ব, প্রকৌশলী ঝুলন দাশ, প্রকৌশলী অসীম বড়ুয়া,প্রকৌশলী  সুদীপ বসাক, প্রকল্প কাজ বাস্তবায়নকারী প্রতিষ্ঠান প্রতিনিধিসহ স্থানীয় জনসাধারণ, রাজনীতিবিদ উপস্থিত ছিলেন।

সিভয়েস/ইউডি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়