Cvoice24.com


সাংবাদিক ও রাজনীতিবিদদের মধ্যে ঘনিষ্টতা থাকতে হবে: আমির খসরু

প্রকাশিত: ১৬:৪২, ২০ মে ২০১৯
সাংবাদিক ও রাজনীতিবিদদের মধ্যে ঘনিষ্টতা থাকতে হবে: আমির খসরু

ি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যে রাজনীতিতে মানুষের কোনো সম্মতি নেই সেই রাজনীতির কোনো ভিত্তি থাকনা। এই রাজনীতি যে কোনো সময় ভেঙে পড়তে পারে। সাংবাদিক ও রাজনীতিবিদদের মধ্যে আরো বেশি ঘনিষ্টতা থাকতে হবে। সবাই এক হয়ে আগামী দিনের যে সংগ্রাম তাতে ঐক্যবদ্ধভাবে নেমে দেশনেত্রীকে মুক্ত করতে হবে। আগামী দিনে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার, আইনের শাসন, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনার যে সংগ্রাম তাতে আমাদের জয়ী হতে হবে।

সোমবার (২০মে) চট্টগ্রাম নগরের একটি হোটেলে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন আয়োজিত বার্ষিক মিলাদে রাসূল (সা:) ও  ইফতার মাহফিলে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বর্তমানে সময়ে সাংবাদিকরা দূর্যোগময় সময় অতিক্রম করছে উল্লেখ করে তিনি বলেন, যারা একসময়ে সাংবাদিকতায় এসেছিল, তারা অনেকেই সাংবাদিকতা করার মানসিকতা হারিয়ে ফেলেছে। আজকের প্রেক্ষাপটে অনেক সাংবাদিক নিজেদের পেশা ছেড়ে ব্যবসায় মনোনিবেশ করছে, অনেকে দেশের বাইরে চলে যাচ্ছে। অনেকে অন্যত্র চাকরি করছে। সাংবাদিকরা যে উদ্দে্শ্য নিয়ে এই পেশায় এসেছিলো সেটা এখন বাংলাদেশে অনুপস্থিত।

তিনি আরো বলেন, বর্তমান সরকার অনেকগুলো চ্যানেল বন্ধ করে দিয়েছে। অনেক সাংবাদিকের চাকরি চলে যাচ্ছে। আজকে সাংবাদিকসহ দেশের সমস্ত মানুষ একতাবদ্ধ হয়ে এই অবস্থা থেকে যদি বের হতে না পারি তাহলে বেগম জিয়াকে মুক্ত করা যাবে না।

এসময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর,  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি নুরুল আমিন রোকন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিদ, নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, বিজিএমই এ নেতা সাইফুল্লাহ মানসুর, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, জেলা আইনজীবি সমিতির সভাপতি বদরুল আনোয়ার, সিনিয়র আইনজীবি দেলোয়ার হোসেন, বিজিএমইএ’র সিনিয়র সহসভাপতি এম এ সালাম।

চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শামসুল হক হায়দারীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ, সাংবাদিক জাহিদুর রহমান কচি, আইনজীবি বেলায়েত হোসেন, উত্তর জেলা বিএনপির সহসভাপতি বেলায়েত হোসেন, নগর বিএনপির সহসভাপতি ইয়াছিন চৌধুরী লিটন, আইনজীবি ও আওয়ামী লীগ নেতা ইফতেখার চৌধুরী সাইমন প্রমুখ।

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়