Cvoice24.com


চট্টগ্রাম বন্দর বিশ্বের শীর্ষ বন্দর হওয়ার সক্ষমতা রাখে : নৌ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১০:৩৮, ২০ মে ২০১৯
চট্টগ্রাম বন্দর বিশ্বের শীর্ষ বন্দর হওয়ার সক্ষমতা রাখে : নৌ প্রতিমন্ত্রী

চট্টগ্রাম বন্দর বিশ্বের শীর্ষ বন্দর হওয়ার সক্ষমতা রাখে। আমাদের চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সেই সক্ষমতা আছে। সোমবার(২০ মে) সকালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন নৌ প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রাম বন্দরকে গতিশীল করার জন্য অনেক পরিকল্পনা গ্রহন করেছেন। এসব পরিকল্পনা বাস্তবায়নে বন্দর সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করতে হবে।

বন্দর কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বন্দরে চেইন অব কমান্ড ঠিক রাখতে হবে। বন্দরের সব কর্মকর্তা কর্মচারীদের মধ্যে সমন্বয় করতে হবে। কারণ তারাই আমাদের সম্পদ। সবসময় মনে রাখবেন সরকার বন্দরের বিষয়ে সর্বদা আন্তুরিক। তাই বন্দরের প্রতি আমাদের নজরদারি, ভালোবাসা ও আন্তরিকতা আছে।

প্রতিমন্ত্রী বলেন, দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আশা করি ২০৩০ সালের আগেই আমরা এসডিজির লক্ষ্যমাত্রা পূরণ করবো। এ লক্ষ্যে সবাইকে সাথে নিয়ে কাজ করতে হবে। প্রত্যেক নাগরিককে তার নাগরিক দায়িত্ব সম্পর্কে সচেতন থাকতে হবে।

সভায় জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী বন্দরের জেটি, পতেঙ্গা কনটেইনার টার্মিনাল,বে টার্মিনালসহ গুরুত্বপূর্ন প্রকল্পগুলো পরিদর্শন করেন।

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়