Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


ঈদ সামনে রেখে সক্রিয় চোর ও জালনোট কারবারি চক্র

প্রকাশিত: ১০:৪৭, ১৯ মে ২০১৯
ঈদ সামনে রেখে সক্রিয় চোর ও জালনোট কারবারি চক্র

আটক জালনোট চক্রের সদস্যরা

ঈদকে কেন্দ্র করে চট্টগ্রামে সক্রিয় হয়েছে সংঘবদ্ধ চোর ও জালনোট কারবারি চক্রের সদস্যরা।  এবারে রমজানের শুরু থেকে এসব অপরাধের ব্যাপারে বেশ কড়া নজরজারি রাখছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। 

এই কড়া নজরদারির মধ্যেও ঈদকে কেন্দ্র করে ফের সক্রিয় হয়ে উঠেছে এই দুটি অপরাধের সাথে সংশ্লিষ্ট চক্রগুলো। নগরীর বিভিন্ন ইফতার মাহফিল থেকে অতিথিদের মোবাইল চুরি যাওয়ার বেশ কিছু অভিযোগ পাওয়া গেছে এর মধ্যে। তাছাড়া মার্কেটগুলোতে ঈদ উপলক্ষে হওয়া ভিড়কে কাজে লাগিয়ে সংঘবদ্ধভাবে নানা কৌশলে জামা কাপড় চুরির অভিযোগও আসছে ব্যবসায়ীদের মধ্য থেকে। 

গত দুদিনে পৃথক দুটি অভিযান চালিয়ে এরকম দুটি চক্রের পাঁচ সদস্যকে  গ্রেফতার করেছে সিএমপির সদরঘাট ও বাকলিয়া থানা পুলিশ। 

শুক্রবার (১৭ মে) ক্রেতাবেশে মার্কেটগুলোতে চুরি করা চক্রের এক নারী সদস্যকে তুলাতলী বালুর মাঠ এলাকা থেকে গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ।  শানু বেগম (৪০) নামে ঐ নারী পুলিশকে জানিয়েছে দুই জন পুরুষ সদস্যসহ ক্রেতা বেশে নগরের বিভিন্ন মার্কেটে গিয়ে কাপড় দেখার নাম করে দোকান থেকে দামি কাপড় চুরি করেন তারা। দীর্ঘদিন ধরে এই কাজ করে আসছিল তারা। তবে ঈদকে ঘিরে সবচেয়ে বেশি সক্রিয় হন তারা।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জানিয়েছেন, 'গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চোরাই মাল সহ শানু বেগমকে গ্রেফতার করা হয়েছে। সে সংঘবদ্ধভাবে চুরির কথা স্বীকার করেছে।'

একইদিন নগরের শুভপুর বাস স্ট্যান্ড এলাকা থেকে জাল টাকা বিক্রির দায়ে ৪ ব্যক্তিকে আটক  করেছে সদরঘাট থানা পুলিশ। এরা হলো মো. জয়নাল প্রকাশ রাসেল (২৭), মো. সুজন (১৯), মো. সোহেল (২২) ও হামিদ হোসেন মাসুদ (১৬)।

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমীন জানিয়েছেন, '৩১ হাজার টাকার জাল নোট সহ চার জনকে গ্রেফতার করা হয়েছে। ঈদকে কেন্দ্র করে জাল নোট বিক্রি করছিল তারা।'

তবে পুলিশের কর্মকর্তারা বলছেন এসব অপরাধ চক্রের ব্যাপারে সর্বোচ্চ সতর্ক রয়েছে সিএমপি। এ ধরনের অভিযোগ পেলেই দ্রুততার সাথে ব্যবস্থা নেয়ার জন্য  সিএমপি কমিশনার মো.মাহবুবর রহমান দায়িত্বরত কর্মকর্তাদের নির্দেশনাও দিয়েছেন।

-সিভয়েস/এআরটিি/আই

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়