Cvoice24.com


স্বাস্থ্য সুরক্ষায় সপ্তাহে একদিন টিশার্ট গায়ে বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা

প্রকাশিত: ০৬:৩৪, ১৬ মে ২০১৯
স্বাস্থ্য সুরক্ষায় সপ্তাহে একদিন টিশার্ট গায়ে বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা

পড়ছে অসহনীয় গরম। তাতে যেন টিকে থাকা দায়। এমন ত্বকপোড়া রোদে একই ইউনিফর্ম পরে প্রতিদিন ক্লাস করাও কষ্টের। ঘামে ভেজা ইউনিফর্ম  হতে পারে স্বাস্থ্যের জন্য ক্ষতির।

তাই শিক্ষার্থীদের পরিচ্ছন্ন রাখার চিন্তা থেকে ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম বিজ্ঞান কলেজ। এখন থেকে প্রতি মঙ্গলবার শিক্ষার্থীরা পরবেন টি-শার্ট। টি শার্ট পরার এই দিনে ইউনিফর্মটা ধুয়ে দেবেন শিক্ষার্থীরা।
শুক্রবার ও মঙ্গলবার ইউনির্ফমটি ধুয়ে দিলে সপ্তাহের বাকি দিনগুলোতে আরামে পরা যাবে সেটি।

মঙ্গলবার (১৪ মে) কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রদের হাতে এ টি-শার্টগুলো তুলে দেওয়া হয়। ছাত্রীদের বিষয়টি মাথায় রয়েছে কলেজ কর্তৃপক্ষের। শীঘ্রই তাদের জন্য এমন উদ্যোগ গ্রহণ করা হবে।

এ বিষয়ে চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খান বলেন, প্রায় সব শিক্ষার্থীর কাছেই একটি করে ইউনিফর্ম আছে। ফলে সপ্তাহের প্রতিদিনই সেটি পরে কলেজে আসতে হয় তাদের। এই গরমের মধ্যে যা অস্বস্তিকর। তাই সপ্তাহের অন্তত একদিন তাদের ইউনিফর্ম থেকে মুক্তি দেওয়া হয়েছে। ওই দিন তারা ইউনিফর্মটি ধুয়ে দেবে। এই যেন স্বাস্হ্য সচেতনতার এক অপরুপ নির্দশন। এতে ইউনিফর্মটি পরিচ্ছন্ন থাকবে। এর মাধ্যমে শিক্ষার্থীদের পরিস্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করাও আমাদের লক্ষ্য।

কলেজ কর্তৃপক্ষের এমন উদ্যোগে খুশি শিক্ষার্থীরাও। কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল হামিদ মির্জা বলেন, গরমে ঘামের কারণে ইউনিফর্মটা টানা পরা যায় না। একদিন টি-শার্ট পরার সুযোগ পাওয়ায় এখন সেদিন ইউনির্ফমটি ধোয়া যাবে। একই কথা বলেন শিক্ষার্থী আবদুল্লাহ আল আ‌কিব ও ইমন দাশসহ অনেকেই।

সিভয়েস/ডব্লিইডি/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়