Cvoice24.com


চট্টগ্রাম ইয়ুথ চেম্বারের বাজেট আলোচনা

প্রকাশিত: ১৫:৪৩, ১৫ মে ২০১৯
চট্টগ্রাম ইয়ুথ চেম্বারের বাজেট আলোচনা

চট্টগ্রামের তরুন উদ্যোক্তা ও শিক্ষার্থীদের নিয়ে চট্টগ্রাম ইয়ুথ চেম্বার আয়োজনে প্রাক বাজেট গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। চিটাগং ক্লাবের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেম্বার পরিচালক আদিল আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্টার্টআপ চট্টগ্রামের প্রধান নির্বাহী আরফাতুল ইসলাম আকিব।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের  বিশাল  শিক্ষিত তরুণ জনগোষ্ঠীর সবাইকে সরকারি বা বেসরকারি ভাবে চাকুরী নিশ্চিত করা সম্ভব নয় তাই টেকসই অর্থনৈতিক উন্নয়নের বিষয়ে গুরাত্বারোপ করেন।

প্রাক বাজেট আলোচনায় তরুন উদ্যোক্তরা বিভিন্ন সমস্যা কথা তুলে ধরেছেন তারমধ্যে উল্লেখযোগ্য ইন্টারনেটের সহজলভ্যকরন, বর্তমানে ইন্টারনেট এর অতিরিক্ত ডাটাপ্যাকের দামের কারনে অনেক নতুন স্টার্টআপ এবং উদ্যোগকে নানা সমস্য সম্মুখীন হতে হয়, আগামী বাজেটে ইন্টারনেট মূল্য কমে আনা, ব্যাংক গুলো যাতে সহজ শর্তে উদ্যোক্তাদের  ঋন  প্রদান করে। এবং সেমিনারে তরুণ উদ্যোক্তাদের ব্যবসার উন্নয়নের জন্য বিভিন্ন প্রকার পলিসি নিয়ে আলোচনা করেন সেই সাথে সরকারি ও বেসরকারি ভাবে বিভিন্ন ব্যাংক, কর্পোরেট হাউজ গুলোকে তরুণ উদ্যোক্তাদের উদ্যোগ গুলোতে বিনিয়োগ করে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহবান করেন।

অনুষ্ঠানে টেকনোলজি বেইজ স্ট্যাটআপ Firtel Business তরুনদের জন্য উন্নয়নক্ষাতে বাজেট রাখা এবং  স্টার্টআপ চট্টগ্রাম থেকে একটি প্রস্তাবনা আসে।

চট্টগ্রামে যে হাইটেক পার্ক বাংলাদেশ সরকার তৈরি করছেন সেখানে তরুণ উদ্যোক্তাদের জন্য কো-ওয়ার্কিং স্পেস বরাদ্দেরও দাবি জানান বক্তারা।

প্রাক বাজেট আলোচনার  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক এর যুগ্ম পরিচালক একরাম হোসেন, চট্টগ্রাম মেরিন ডক-ইয়ার্ড ম্যানেজিং  ডিরেক্টর আবু তালেব সিদ্দিক সানজু,স্টার্টআপ গ্রীণ্ড চট্টগ্রামের পরিচালক সাহরিয়ার মামুন,  তিলোত্তমা চট্টগ্রামের ফাউন্ডার সাহেলা আবেদীন, বিশিষ্ট ব্যবসায়ী কায়সার আলী, জুনিয়র চেম্বার পরিচালক জারগাম মেহেদী, বাংলাদেশ এসডিজি ফোরাম এর প্রধান নির্বাহী ফয়সাল কাসেমী,

আইটেক ইনোভেশন পরিচালক ইফতেখার সাইমুন, ব্যবসায়ী আহমেদ ইফতেখার, চট্টগ্রাম হাব পরিচালক নওশিন এশা, ইয়ুথ কাউন্সিল পরিচালক জাহিদ শাকিল, হেলদী চট্টগ্রাম পরিচালক মো. রাকিব,চট্টগ্রাম ইয়ুথ চেম্বার পরিচালক সাইদুল রিগান, মো. রাসেল, গোফরান নিজাম, মো. মহসিন, শাখাওয়াত রনি, মো. নেওয়াজ, নির্স্বগ নিগার, সায়েদুল মান্নান, শরীফুল সাজ্জাদ সহ প্রমুখ।

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়