Cvoice24.com


বিশ রোজার পর ওয়াসা কোন রাস্তা কাটতে পারবে না : সিটি মেয়র

প্রকাশিত: ০৯:২১, ১৫ মে ২০১৯
বিশ রোজার পর ওয়াসা কোন রাস্তা কাটতে পারবে না : সিটি মেয়র

আসন্ন ঈদ উপলক্ষে নগরীর যোগাযোগ ব্যবস্থা উন্নতকরণে সড়কগুলোতে ফেইস ওয়ার্ক কার্যক্রম পরিচালনা শুরু করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। প্রকল্প কাজ বাস্তবায়নের জন্য চট্টগ্রাম ওয়াসা যে সকল সড়কে কাটাকাটি চালাচ্ছে আগামী পরশু থেকে সেখানে ফেইস ওয়ার্ক শুরু হবে। নতুন রাস্তা কাটতে হলে সংস্থাটিকে বিশ রোজার আগেই তা সম্পন্ন করতে হবে। এরপর ঈদ পর্যন্ত আর কোন নতুন রাস্তা কাটতে দেয়া হবে না।

এ ব্যাপারে চট্টগ্রাম ওয়াসাকে দাপ্তরিক ভাবে জানানোর সিদ্ধান্ত নিয়েছে চসিক। ঈদ উপলক্ষে যোগাযোগ দুর্ভোগ কমাতে ওয়াসার সাথে দ্রুততম সময়ের মধ্যে সমন্বয় করে এ পরিকল্পনা বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট প্রকৌশলীদেরকে নির্দশনা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

এ উপলক্ষে বুধবার (১৫ মে) দুপুরে চসিক সম্মেলন কক্ষে প্রকৌশলীদের সাথে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ নির্দেশনা দেন। তিনি বলেন, এই সময়ের মধ্যে ওয়াসার সাথে সমন্বয় করে কর্তনকৃত সড়ক দ্রুত মেরামত করতে হবে। নগরের কোন কোন সড়কে ওয়াসা রাস্তা কাটবে তার তালিকা নিয়মিত ভাবে চসিকের প্রকৌশলীরা সমন্বয় করবে। এ ব্যাপারে প্রকৌশলীদেরকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। জনগণ দুর্ভোগের জন্য কর্পোরেশনকেই দায়ী করবে। এ বিষয়টি গুরুত্বের সঙ্গে ভাবতে হবে। নতুন প্রকল্প কাজ বাস্তবায়নের ব্যাপারে মেয়র বলেন, সম্পন্নকৃত টেন্ডারের প্রকল্পগুলো নির্ধারিত মেয়াদের মধ্যে বাস্তবায়নে প্রকৌশলী এবং ঠিকাদার সকলকে সচেষ্ট থাকতে হবে।

সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মো সামসুদ্দেহা, প্রধান প্রকৌশলী লে কর্নেল মহিউদ্দীন আহমেদ,অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিকসহ বিভাগীয় প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

সিভয়েস/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়