Cvoice24.com


বোয়ালখালীতে কোচিং বাণিজ্য: মুচলেকা দিয়ে রক্ষা পেলেন শিক্ষক

প্রকাশিত: ০৮:৫৩, ১৫ মে ২০১৯
বোয়ালখালীতে কোচিং বাণিজ্য: মুচলেকা দিয়ে রক্ষা পেলেন শিক্ষক

বোয়ালখালী’র কধুরখীল ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার সহকারী শিক্ষক মোহাম্মদ আবু নাসের জিলানী।

বোয়ালখালী’র কধুরখীল ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার সহকারী শিক্ষক (এমপিওভুক্ত) মোহাম্মদ আবু নাসের জিলানী এর বিরুদ্ধে কোচিং বাণিজ্যের অভিযোগ পাওয়া যায়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) একরামুল হক সিদ্দিক গোপন সূত্রে অভিযোগ পেয়ে তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার সঞ্চিতা পালকে নির্দেশ দেন।

গত ৭ মে তদন্ত পরিচালনা করে ঘটনার সত্যতা পাওয়ায় অভিযুক্ত শিক্ষক মোহাম্মদ আবু নাসের জিলানীকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ ঘটনার সত্যতা স্বীকার করে এবং আগামীতে এসব কর্মকাণ্ডে যুক্ত থাকবেন না বলে অঙ্গীকার করে মুচলেকা দিয়ে ছাড়া পান।

জানা যায়, অভিযুক্ত শিক্ষক আবু নাসের জিলানী নিজ বাসভবনে জিলানী টিচিং হোম নামের কোচিং সেন্টার দীর্ঘ দিন ধরে পরিচালনা করে আসছেন যাতে শিক্ষার্থীরা চরম ক্ষতির সম্মুখীন হচ্ছে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব ২০১৮ শিক্ষা নীতিমালা অনুযায়ী কোনো এমপিও ভুক্ত শিক্ষক কোচিং বাণিজ্যের সাথে জড়িত হতে পারবে না।  

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) একরামুল হক সিদ্দিক জানান, কোচিং বাণিজ্যের বিরুদ্ধে আমরা সক্রিয় অবস্থানে আছি। আর কোন শিক্ষক শিক্ষা বাণিজ্য করলে তাকে আইনের আওতায় আনা হবে। 

তিনি আরো বলেন, কোনো এমপিও ভুক্ত শিক্ষক কোচিং বাণিজ্যের সাথে জড়িত হতে পারবে না। প্রত্যেক শিক্ষক শ্রেণীকক্ষেই মনোযোগ সহকারে শিক্ষার্থীদের পাঠদান করাবেন। কিন্তু কিছু অসাধু শিক্ষক বাড়তি উপার্জন করার জন্য ব্যাঙের ছাতার মত কোচিং সেন্টার খুলে কোচিং বাণিজ্য করছে। এতে শিক্ষার্থীরা উপযুক্ত শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে।

-সিভয়েস/এমএম/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়