Cvoice24.com


পদোন্নতি পেয়ে রাউজান ইউএনও'র অশ্রুসিক্ত বিদায়

প্রকাশিত: ০৭:০৩, ১৫ মে ২০১৯
পদোন্নতি পেয়ে রাউজান ইউএনও'র অশ্রুসিক্ত বিদায়

ইউএনও শামীম হোসেন রেজা রাউজান ছেড়ে যাওয়ার আগমুুহুর্তে কান্নায় ভেঙে পড়েন।

অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি লাভ করায় বিদায় লগ্নে কাঁদলেন এবং কাঁদালেন বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা। তাঁর এই বিদায় বেলায় রাউজান উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, কর্মচারী, আনসার সদস্য, উপজেলার সাধারণ মানুষ  অশ্রুসিক্ত হয়ে তাকে বিদায় জানান। 

মঙ্গলবার (১৪ মে) সকালে শামীম হোসেন রেজা তাঁর ফুলঝঁড়ি বাসভবন থেকে নতুন কর্মস্থল বান্দরবানের উদ্দেশ্য রওনা হওয়ার আগে তাঁর সহকর্মীরাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাকে বিদায় জানান। সবার চোখের পানি দেখে ইউএনও শামীম হোসেন রেজাও চোখের পানি ধরে রাখতে পারেননি। নিজের হাতে সৃজনকরা বাগানের ফুল ও বৃক্ষগুলোর মায়া কান্নায় ভেঙে পড়েন তিনি। এসময় নারী-পুরুষ সহকর্মীরা শামীম হোসেন রেজাকে জড়িয়ে কাঁদেন।

বিদায়লগ্নে তিনি এ প্রতিবেদককে বলেন, ‘রাউজানে আসলে বুঝা যায় বাংলাদেশে উন্নয়ন করা কতটা সম্ভব, এখান থেকে যাওয়ার সময় উপলব্ধি হয় কতটা ভালো একটা এলাকা ছেড়ে যাচ্ছি! রাউজানের মানুষকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, ২ বছর ৭ মাস ২৫ দিন সবাই আমাকে সহযোগিতা করেছেন। প্রশাসন পরিচালনা করতে গিয়ে সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা পেয়েছি। চেষ্টা করেছি রাউজানকে সুন্দর করতে, রাউজানকে পরিচ্ছন্ন করতে, রাউজানকে ফুলে ফুলে ভরে দিতে। কতটুকু পেরেছি জানিনা। যে কাজগুলো আমি করতে পারিনি, সে কাজগুলো আমার পরবর্তী ইউএনও করবে।  তিনি রাউজানবাসীর কাছে দোয়া কামনা করেন। 

জানা যায়,  ২০১৬ সালের ২০ সেপ্টেম্বর তিনি  রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেন। শব্দ দুষণ রোধে বিশেষ অবদান, উপজেলা পরিষদ প্রাঙ্গণে ফুলের বাগান সৃজন, শিল্পকলা একাডেমী প্রতিষ্ঠা, ফুলঝুড়ি শিশুপার্ক প্রতিষ্ঠা, সাঁতার প্রশিক্ষণকর্মসূচি, বাল্যবিবাহ রোধসহ নানা কর্মকাণ্ডে উপজেলাবাসীর মনে বিশেষ স্থান করে নিয়েছিলেন শামীম হোসেন রেজা। রাউজানবাসীর কাছে তাঁর পরিচিতি ছিল ‘প্রকৃতিপ্রেমিক’ হিসেবে। 
উল্লেখ্য, রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজার বাড়ি ঢাকার দোহার উপজেলায়। বাবা  মুক্তিযোদ্ধা আবদুল খালেক মোল্লা। পেশায় শিক্ষক ছিলেন। মা ছিলেন গৃহিনী। পাঁচ ভাই ও ছয় বোনের মধ্যে তিনি নবম। তাঁর সব ভাই ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা। শামীম হোসেন রেজা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে অনার্স ও মাস্টার্স করেছেন। 

এদিকে পদোন্নতিজনিত বদলি হওয়া সাবেক রাউজান উপজেলা সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) ও বর্তমান রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বৃহস্পতিবার (১৬ মে) যোগদান করার কথা রয়েছে। 

সিভয়েস/আই



 
 

মো. হাবিবুর রহমান, রাউজান

সর্বশেষ

পাঠকপ্রিয়