Cvoice24.com


কক্সবাজার থেকে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা আটক

প্রকাশিত: ০৫:১৭, ১৫ মে ২০১৯
কক্সবাজার থেকে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা আটক

কক্সবাজার শহরের দরিয়া নগরের শুকনাছড়ি থেকে ২৩ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। এর মধ্যে ১১ জন নারী, ৭ জন পুরুষ ও ৫ জন শিশু রয়েছে। এসব রোহিঙ্গা সমুদ্র পথে মালয়েশিয়া যাওয়ার জন্য জড়ো হয়েছিল।
মঙ্গলবার (১৪ মে) মধ্যরাতে সদর মডেল থানা পুলিশ তাদের আটক করে।

স্থানীয়রা জানান, দক্ষিণ কলাতলী এলাকার রাসেল ও আনোয়ার নামে দুজন মানবপাচারকারী দালাল প্রায় অর্ধ শতাধিক রোহিঙ্গাকে জড়ো করে সমুদ্র পথে মালয়েশিয়া পাচারের প্রস্তুতি নিচ্ছিল। বিষয়টি জানতে পেরে শুকনাছড়ি এলাকার স্থানীয় জনগণ তাদের ধাওয়া করে। দালালসহ অনেকে পালিয়ে গেলেও ২৩ জনকে আটকে রাখে তারা। পরে ঘটনাস্থলে পুলিশ ২৩ জনকে উদ্ধার করে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি খন্দকার ফরিদ উদ্দিন জানান, একদল রোহিঙ্গাকে জড়ো করে সমুদ্র পথে মালয়েশিয়া পাচার করার প্রস্তুতি নিচ্ছিল কয়েকজন দালাল। পাচারের উদ্দেশ্যে জড়ো হওয়া ২৩ জন রোহিঙ্গাকে স্থানীয়দের সহযোগীতায় উদ্ধার করা হয়। তাদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাচারে জড়িত স্থানীয় দালালরা পালিয়ে গেলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ১২ মে রাতে টেকনাফের বাহারছড়া থেকে ৮ জন, মহেশখালীর কালারমারছড়া থেকে ১৪ জন ও ১১ মে মহেশখালীর পানিরছড়া থেকে ১২ জন মালয়েশিয়াগামী রোহিঙ্গাকে আটক করে পুলিশ।

সিভয়েস/এএইচ

 

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়