Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


বান্দরবানে এবারো শ্রেষ্ঠ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ

প্রকাশিত: ১৪:১৫, ৬ মে ২০১৯
বান্দরবানে এবারো শ্রেষ্ঠ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ

অন্যান্য বারের ন্যায় এবারও মাধ্যমিকে শ্রেষ্ঠ বান্দরবানের অন্যতম বিদ্যাপীঠ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। এ বছর বিদ্যালয়টির পাশের হার ৯৯.১৫। ১১৮ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১১৭ জন। জিপিএ- ৫ পেয়েছে ৩০ জন শিক্ষার্থী। বিদ্যালয়টিতে গত বছরের তুলনায় এ বছর পাশের হার বেড়েছে। পাশের হারে দ্বিতীয় স্থানে রয়েছে আল ফারুক ইনষ্টিটিউট।

এ বছর ৬৭ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬৪ জন, তার মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ৮ জন শিক্ষার্থী। তবে বিগত বছরের তুলনায় এ বছর ফলাফলে পিছিয়ে রয়েছে জেলা সদরের বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টিতে শুরু থেকে জিপিএ- ৫ কম বেশি পেয়ে আসলেও এ বছর বিদ্যালয়টিতে জিপিএ- ৫ পায়নি একজন শিক্ষার্থীও। ২২৯ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৯২ জন। 
 
এদিকে জেলা সদরের অন্যান্য বিদ্যালয় গুলোর মধ্যে বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০৬ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৫১ জন, জিপিএ-৫ পেয়েছে ১০ জন,  বিলকিছ বেগম উচ্চ বিদ্যালয়ে ৯২ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ৬০ জন, কালেক্টরেট স্কুল এন্ড কলেজে ৫৬ শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫৩ জন, তার মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ২ জন। 

বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল রেজাউল করিম বলেন, গত বছরের তুলনায় এ বছর মাধ্যমিক পরীক্ষায় পাশের হার বেড়েছে। একজন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। তবে বোর্ড চ্যালেঞ্জ করলে সেটাও আশা করি কৃতকার্য হবে। 

উল্লেখ্য, এ বছর মাধ্যমিক পরীক্ষায় বান্দরবান জেলা থেকে ৪০৭০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে এর মধ্যে উত্তীর্ণ হয় ২৬৬০ জন। মোট জিপিএ- ৫ পেয়েছে ৭০ জন। জেলার পাশের হার ৬৫.৩৬।

সিভয়েস/এএস
      

বান্দরবান প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়