Cvoice24.com


পদ্মা সেতুর ১১তম স্প্যান বসছে কাল

প্রকাশিত: ১১:১১, ২২ এপ্রিল ২০১৯
পদ্মা সেতুর ১১তম স্প্যান বসছে কাল

পদ্মা সেতুতে বসতে যাচ্ছে ১১তম স্প্যান। ইতিমধ্যে সেতুর জাজিরায় নির্ধারিত পিলারের কাছে পৌঁছে গেছে স্প্যানটি। সোমবার (২২ এপ্রিল) সকালে স্প্যানটি নিয়ে একটি ক্রেন রওনা দেয়।

আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) একাদশ এ স্প্যানটি বসানো হলে দৃশ্যমান হবে ১.৬৫০ কিলোমিটার পদ্মা সেতু। এর আগে চলতি মাসের ১০ তারিখ দশম স্প্যানটি মাওয়া প্রান্তে বসানো হলেও নতুন স্প্যানটি বসানো হবে আবারও জাজিরা প্রান্তে। এ প্রান্তে আগে দৃশ্যমান ৮টির সঙ্গে যোগ হতে যাচ্ছে আরও একটি স্প্যান।

জাজিরা প্রান্ত দিয়েই শুরু হয় পদ্মা সেতুর স্প্যান বসানোর কাজ। নদীর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যানটি বসার পর ধীরে ধীরে এখানে বসানো হয় আরও ৭টি স্প্যান। মাঝে মাওয়া প্রান্তে একটি স্প্যানকে সাময়িক এবং একটি স্প্যানকে স্থায়ীভাবে বসানোর পর কাজ আবার ফিরে এসেছে জাজিরায়।

৩৪ নম্বর পিলারের ওপর আগেই স্প্যান বসানো আছে। তার সাথে ৩৩ নম্বর পিলারের সঙ্গে জোড়া লাগিয়ে বসানো হবে একাদশ স্প্যান। প্রস্তুত করে তোলা হয়েছে তাই পিলারটি। আনুষঙ্গিক সব আয়োজন সম্পন্ন করে ফেলেছেন প্রকৌশলীরা।

পদ্মাসেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম বলেন, আমাদের টার্গেট কালকে। কিন্তু কালকে নাও হতে পারে। অনেক খুঁটিনাটি বিষয় আছে। যতই সময় যাচ্ছে মানুষ আশাবাদী হচ্ছে এটাই আমাদের পাওয়া। মানুষ আগে যে বিশ্বাস পাচ্ছিল না, সেটা এখন পাচ্ছে।

মাওয়া প্রান্তে স্প্যান বসাতে নদীর পাড় থেকে দূরত্ব বেশি না হওয়ায় যেদিন স্প্যান বসানো হয়, সেদিনই এটি ইয়ার্ড থেকে নিয়ে যাওয়া হয়।

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়