Cvoice24.com


হিরুর তিন কণ্যার পড়ালেখার দায়িত্ব নিলেন মেয়র

প্রকাশিত: ১৪:২৭, ২০ এপ্রিল ২০১৯
হিরুর তিন কণ্যার পড়ালেখার দায়িত্ব নিলেন মেয়র

ছবি সিভয়েস

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য মরহুম গিয়াস উদ্দিন হিরুর তিন কণ্যা সন্তানের পড়ালেখার দায়িত্ব নিজ হাতে তুলে নিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি মেয়র নাছির উদ্দিন। তিনি গিয়াস উদ্দিন হিরুর তিন কণ্যার প্রত্যেকের জন্য পাঁচ হাজার টাকা করে প্রতি মাসে মোট পনের হাজার টাকা অর্থ সহায়তার প্রতিশ্রুতি প্রদান করেছেন।

আজ বিকালে চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে বাংলাদেশ ছাত্র লীগ সাবেক স্টিয়ারিং কমিটি গিয়াস উদ্দিন হিরু স্মরণে এক শোক সভার আয়োজন করেছে। সভায় মেয়র নাছির প্রয়াত নেতার প্রতি দলীয় দায়িত্বের অংশ হিসেবে তার পরিবারকে এই সহায়তার প্রতিশ্রুতি দেন।

সভায় তিনি গিয়াস উদ্দিন হিরু সম্পর্কে বলতে গিয়ে বলেন, দলের দুঃসময়ে বাংলাদেশ ছাত্রলীগকে সামনে থেকে নেতৃত্ব দানকারী নেতাদের মধ্যে গিয়াস উদ্দিন হিরু একটি নাম। দলের ঝান্ডা সমুন্নত রাখতে গিয়ে তিনি নিজের পরিবার-পরিজন, ব্যক্তিজীবনের সুখ স্বাচ্ছন্দ্য  হাসিমুখে ত্যাগ করেছেন। দীর্ঘ ১২ বছর ধরে হিরুর সহধর্মিণী কঠিন রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। এমতাবস্থায় কিছু দিন আগে গিয়াস উদ্দিন হিরুও অকাল মৃত্যুবরণ করেছেন। বর্তমানে তার অসহায় পরিবারের দেখাশোনা করা বা ভরণপোষণের জন্য উপার্জনক্ষম কেউ নেই। মরহুম এই নেতার ত্যাগ, তিতিক্ষা, সততার প্রতি সম্মান জানানো আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে আমি তার তিন কণ্যা সন্তানের পড়ালেখার জন্য প্রতি মাসে পনের হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করব। আমার অবর্তমানে এই এতিম কণ্যা সন্তানের অর্থ সহায়তা প্রাপ্তির ক্ষেত্রে যাতে কোনরূপ প্রতিকূলতা সৃষ্টি না হয় সেজন্য আমার পরিবারকে বলে যাব। হিরুর এতিম কণ্যা সন্তানেরা লেখাপড়া শিখে মানুষের মত মানুষ হবে। পরিবারের দুঃখ ঘোচাবে। সমাজ, রাষ্ট্র বিনির্মাণে ভূমিকা রাখবে এটাই আমার প্রত্যাশা।

শোক সভায় বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল প্রধানমন্ত্রীর দপ্তরে গিয়াস উদ্দিন হিরুর পরিবারকে সহায়তা প্রাপ্তির ব্যাপারে সহায়তার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

বাংলাদেশ ছাত্রলীগ সাবেক স্টিয়ারিং কমিটির সদস্য সুরঞ্জিত বড়ুয়ার সভাপতিত্ব নগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবুর সঞ্চালনায় শোক সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নাজমুল হক ডিউক, নগর যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, এম আর আজিম,দিদারুল আলম,মো সালাউদ্দিন, মরহুমের বড় মেয়ে তাবাস্সুম লতিফা সিদ্দিকী জয় প্রমুখ বক্তব্য রাখেন।

-সিভয়েস/ইউডি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়