Cvoice24.com


অবশেষে ধরা পড়ল ফরচুন গ্লোবালের ৩ প্রতারক

প্রকাশিত: ১৩:৫৬, ২০ এপ্রিল ২০১৯
অবশেষে ধরা পড়ল ফরচুন গ্লোবালের ৩ প্রতারক

অবশেষে তিন বছর পর ফরচুন গ্লোবাল ইমিগ্রেশন এন্ড এডুকেশন সেন্টারের সেই প্রতারকদের তিন জনকে গ্রেফতার করছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (বন্দর) শাখা।

গ্রেফতারকৃত তিন আসামি হলেন অনিক ইসলাম মুন্না (৩৪), রফিকুজ্জামান খান রনি (২৭), খন্দকার আবুল হাসান সুমন (৩২)।

শুক্রবার (১৯ এপ্রিল) ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন চট্টগ্রাম মহানগর গোয়েন্দা সদস্যরা। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সিএমপির উপ পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) এস এম মোস্তাইন হোসেন।

এর আগে ২০১৫ সালে আগ্রাবাদ মদীনা টাওয়ারে ফরচুন গ্লোবাল ইমিগ্রেশন এন্ড এডুকেশন নামে অফিস খুলে আমেরিকা ও কানাডার পাঠানোর কথা বলে প্রায় দুই শতাধিক  মানুষের কাছ থেকে ৮ কোটি টাকা হাতিয়ে উধাও হয়ে যায় এই প্রতারকরা।

মোস্তাইন হোসেন জানান, দীর্ঘদিন ধরেই দেশের বিভিন্ন স্থানে এইভাবে অসংখ্য মানুষকে প্রতারিত করে আসছিল গ্রেফতারকৃত আসামিরা। সবখানেই তারা তাদের আসল পরিচয় গোপন রেখে ছন্দনামে কাজ করে। এমনকি ভুয়া সেসব নামে তারা ভুয়া জাতীয় পরিচয়পত্র, ভুয়া পাসপোর্ট ও ভুয়া নামে ব্যাংক একাউন্ট খুলে এই কাজগুলো করে আসছিল। ফলে তাদের সনাক্ত করা যাচ্ছিল না। এই একই অভিযোগে তাদের বিরুদ্ধে চট্টগ্রামের ডবলমুরিং থানা, চান্দগাঁও থানা, খুলনা সদর থানা, পিরোজপুরের নাজিরপুর থানা ও ঢাকার বনানী থানায় একটি করে মোট পাঁচটি মামলা আছে।

তিনি বলেন, ভুয়া নাম পরিচয়ে কাজ করায় তাদের সনাক্ত করা যাচ্ছিল না। এজন্যই গ্রেফতারে সময় লেগেছে।

-সিভয়েস/এআরটি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়