Cvoice24.com


চট্টগ্রাম বন্দর কেন্দ্রিক প্রতারক চক্রের সদস্য গ্রেফতার

প্রকাশিত: ১৩:০৮, ২০ এপ্রিল ২০১৯
চট্টগ্রাম বন্দর কেন্দ্রিক প্রতারক চক্রের সদস্য গ্রেফতার

চট্টগ্রাম বন্দরকে ঘিরে সংঘবদ্ধভাবে বিভিন্ন কায়দায় ব্যবসায়ীদের প্রতারিত করা চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে সিএমপির গোয়েন্দা বিভাগ।

শুক্রবার (১৯ এপ্রিল) সিএমপি গোয়েন্দা (বন্দর) বিভাগের সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা হতে মো. মাহফুজ (৩৮) নামের এই প্রতারককে গ্রেফতার করা হয়েছে। চট্টগ্রামে ডিবির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ডিবি (বন্দর) বিভাগের উপ-পুলিশ কমিশনার এস এম মোস্তাইন হোসেন।

গ্রেফতারকৃত মাহফুজ (৪৮) কিশোরগঞ্জের অষ্টগ্রাম এলাকার মৃত আব্দুল ওয়াহেদ মিয়ার ছেলে। মো. জহিরুল ইসলাম নামে ঢাকার কেরানীগঞ্জ এলাকার এক ব্যবসায়ীর দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, চট্টগ্রাম বন্দরে থাকা দেড় কোটি টাকা মূল্যমানের ৭০ হাজার গজ ডেমিন কাপড় বন্দরের কর্মকর্তাদের যোগসাজোশে মাত্র ৪০ লাখ টাকায় ক্রয়ের লোভ দেখিয়ে জহিরুলের সাথে যোগাযোগ করে মাহফুজ। পরবর্তিতে যোগাযোগের সূত্র ধরে ২০১৯ সালের মার্চ চট্টগ্রাম আসেন জহিরুল। চট্টগ্রাম এসে তিনি মাহফুজের সাথে বন্দরের অভ্যন্তরে যান। সেখানে আমজাদ নামে একজন নিজেকে বন্দরের কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে তাদের বন্দরের অভ্যন্তরে নিয়ে কথিত ডেমিন কাপড়ও দেখান। এসবের সূত্র ধরে ওইদিনই মাহফুজের হাতে ৪০ লাখ টাকা তুলে দেন জহিরুল। এরপর বন্দরের সামনে রাখা দুটো কাভার্ডভ্যানে কাপড় আছে বলে সেখান থেকে সটকে পড়েন মাহফুজ আমজাদ। কিন্তু কিছুক্ষণ পরে জহিরুল জানতে পারেন তাকে মিথ্যা বলা হয়েছে। এরপর তিনি মাহফুজকে ফোন দিলে তার ফোন বন্ধ পান। এই ঘটনার প্রেক্ষিতে জহিরুল চট্টগ্রাম ডাবলমুরিং থানায় মামলা দায়ের করেন।

মোস্তাইন হোসেন জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাহফুজ ঘটনার সত্যতা স্বীকার করেছে। পাশাপাশি দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বন্দর এলাকায় এভাবে অনেক ব্যবসায়ীকে প্রতারিত করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার কথা উল্লেখ করে চক্রের অন্যান্য সদস্যদের নাম ভূমিকার বর্ণনা দিয়েছে মাহফুজ।

এই চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে তদন্ত অভিযান অব্যাহত আছে বলেও সংবাদ সম্মেলনে জানান মোস্তাইন হোসেন।

-সিভয়েস/এআরটি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়