Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


নুসরাত হত্যার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট

প্রকাশিত: ০৭:১০, ১৭ এপ্রিল ২০১৯
নুসরাত হত্যার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট

ফেনীর সোনাগাজিতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। 
এ ঘটনায় জড়িত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিচারের আওতায় আনতে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরের নির্দেশও চাওয়া হয়েছে ওই রিটে।

বুধবার (১৭ এপ্রিল) এই রিটটি দায়ের করেন হাইকোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ। রিটে বিবাদী করা হয়েছে পাঁচ জনকে। তারা হলেন- স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, পুলিশের মহাপরিদর্শক, ফেনী পুলিশ সুপার ও সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।
 
পরে রিটটি শুনানির জন্য বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চে উপস্থাপন করেছেন বলে জানান ড. ইউনুছ আলী আকন্দ।

তিনি আরও জানান, মামলার তদন্তের কাজ র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) কাছে হস্তান্তরের নির্দেশনাও চেয়েছেন তিনি।

উল্লেখ্য, ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে নিজ কক্ষে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলাকে আটক করে পুলিশ। ওই ঘটনার পর থেকে তিনি কারাগারে রয়েছেন। এ ঘটনায় রাফির মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। এর জেরে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় অধ্যক্ষের সহযোগীরা। চলতি মাসের ১০ তারিখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সিভয়েস/এএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়