Cvoice24.com


আদিবাসী তরুণী আত্মহত্যা মামলায় আসামি জাহেদ রিমাণ্ডে

প্রকাশিত: ১৩:০৪, ১৫ এপ্রিল ২০১৯
আদিবাসী তরুণী আত্মহত্যা মামলায় আসামি জাহেদ রিমাণ্ডে

ফাইল ছবি

নগরীর খুলশী আবাসিক এলাকায় আদিবাসী তরুণী ওয়াইনুচিং মারমার (২৩আত্মহত্যার ঘটনায় দায়ের করা মামলায় আসামিকে রিমাণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৫ এপ্রিল) মহানগর হাকিম আবু সালেম নোমানের আদালতে  পুলিশের দিন রিমাণ্ড আবেদনের শুনানি শেষে আদালত এক দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

আসামির নাম মো. জাহেদুল হক (২৭),  সে রাউজান এলাকার সাহানগর এলাকার মৃত মো. নাছির উদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে সহকারী পুলিশ কমিশনার (প্রকিসিকউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ সিভয়েসকে বলেন, ওয়াইনুচিং মারমা মিমির সাথে প্রেমের সম্পর্কের সুযোগ নিয়ে জাহেদুল হক বিভিন্নভাবে ব্ল্যাকমেইল করেছে। তার হুমকি এবং চাপ সহ্য করতে না পেরে মেয়েটি আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। মৃত্যুর আগে একটি চিরকুটে সে মৃত্যুর বিষয়ে ইঙ্গিত দিয়ে গেছেন। এই ঘটনায় দায়ের করা মামলায় আমরা আদালতের কাছে দিন রিমাণ্ড চেয়ে আবেদন করেছি। আদালত শুনানি শেষে দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন।

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারী নগরীর দক্ষিণ খুলশী এক নম্বর সড়কের সি ব্লকের সৈয়দ রহমান টাওয়ারের ৬ষ্ঠ তলার বাসা থেকে ফ্যানে ঝুলন্ত অবস্থায় ওয়াইনুচিং মারমার লাশ উদ্ধার করে পুলিশ। ওয়াইনুচিং মারমা রেলওয়ে হাসপাতালে কর্মরত ছিলেন। দক্ষিণ খুলশীর ওই বাসায় খালাতো বোনের পরিবারের সাথে তিনি থাকতেন। তিনি রাঙামাটির বেতবুনিয়ার সানাইপাড়ার অং সুই মারমার মেয়ে।

আত্মহত্যার আগে তিনি একটি চিরকুট লিখে যান চিরকুটে লেখা রয়েছে- ‘আমি নিজের ইচ্ছেই পথ বেছে নিলাম। আমার মৃত্যুর জন্য বাসায় বা আমার পরিবার কেউ দায়ী নয়। আমি-জাহিদ আর অন্য সমস্যা থাকার কারণে নিজে বাঁচার আর পথ দেখিনি। আমার যদি বা কিছুই হয়ে যায় জাহিদকে ধরলে সব বের হয়ে যাবে।

এই ঘটনার একদিন পর ১৮ ফেব্রুয়ারি নিহত তরুণীর বাবা অং সুই মারমা বাদী হয়ে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা দায়ের করার পর গত ২৫ ফেব্রুয়ারি উচ্চ আদালত থেকে সপ্তাহের আগাম জামিন নেন। জামিনের মেয়াদ শেষ হওয়ার ১২ দিনের মাথায় গত এপ্রিল মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করলে বিচারক ওসমান গণি তাকে কারাগারে প্রেরণ করেন। কারাগারে যাওয়ার পর গত ১১ এপ্রিল জাহেদুল হককে জিজ্ঞাসাবাদের জন্য ৫দিন রিমাণ্ড চেয়ে মহানগর হাকিম আবু সালেম নোমানের আদালতে আবেদন করেলে আদালত শুনানির জন্য আজকের দিন ধার্য্য করেন। আজ শুনানি শেষে জাহেদুল হককে দিন রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

-সিভয়েস/এনএইচ/এসএ

আদালত প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়