Cvoice24.com


যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে  নিহত ৮

প্রকাশিত: ০৭:২৩, ১৫ এপ্রিল ২০১৯
যুক্তরাষ্ট্রে  ঘূর্ণিঝড়ে  নিহত ৮

ফাইল ছবি

দক্ষিণ যুক্তরাষ্ট্রে রোববার প্রলয়ঙ্করী ঝড়ে অন্তত ৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে একজন নারী ও তিন শিশু রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কয়েক ডজন ব্যক্তি। হতাহতের অনেকেই টেক্সাস অঙ্গরাজ্যের।

যুক্তরাষ্ট্রভিত্তিক ফক্স নিউজের খবরে বলা হয়েছে, পূর্ব টেক্সাসের আলটোতে আদি আমেরিকানদের একটি সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে আকস্মিক টর্নেডো আঘাত হানে। এতে ঘটনাস্থলে একজন নিহত এবং অন্তত  ২৪ ব্যক্তি আহত হন। 

ঝড় ও ঝড়ের কারণে সৃষ্ট বন্যায় টেক্সাস, মিসিসিপি, লুইসিয়ানা, আর্কানসাস, জর্জিয়া অঙ্গরাজ্য রোববার দুপুর থেকে অন্তত ৯০ হাজার বাসিন্দা বিদ্যুৎহীন হয়ে পড়েন।
অ্যাঞ্জেলিনা কান্ট্রি শেরিফের অফিসের অ্যালটন ল্যান্ডারম্যান জানিয়েছেন, ডালাস অঙ্গরাজ্যের দক্ষিণ-পূর্ব থেকে ২৪১ কিলোমিটার দূরে পূর্ব টেক্সাসে গাড়ি চালিয়ে যাওয়ার সময় গাড়ির ওপর পাইন গাছ উপড়ে পড়ে ঘটনাস্থলেই দুইজন শিশু নিহত হয়। তবে নিহতের বাবা-মা সামনের সিটে থাকায় তারা দুর্ঘটনা থেকে বেঁচে যান। নিহতের শিশু দুটির বয়স যথাক্রমে ৮ ও ৩ বছর।

এছাড়া অন্যান্য অঙ্গরাজ্যে আরও পাঁচজন নিহত হবার খবর পাওয়া গেছে। এর মধ্যে মনরো অঙ্গরাজ্যের কাছে কালহাউনে জলোচ্ছ্বাসে গাড়ি পানিতে নিমজ্জিত হওয়ায় গাড়িতে থাকা এক ব্যক্তি নিহত হন।

সিভয়েস/আই

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়